শিরোনাম
◈ ‘আপনি আমার রাজা নন’ চিৎকার করে ব্রিটিশ রাজাকে বললেন সিনেটর ◈ আওয়ামী লীগ কি সত্যিই প্রবাসী সরকার গঠন করছে আগরতলায়? ◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও)

প্রকাশিত : ১০ এপ্রিল, ২০২৩, ০৭:৪৩ বিকাল
আপডেট : ১০ এপ্রিল, ২০২৩, ০৭:৪৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪১ নারী পেল আইডিয়া প্রকল্পের স্মার্ট নারী উদ্যোক্তা অনুদান

মাজহার মিচেল: দেশের সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদের জন্য অনুদানের চেক প্রদান অনুষ্ঠান সোমবার (১০ এপ্রিল) বাংলাদেশ জাতীয় সংসদ ভবনের এলডি হলে আয়োজন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (রউঊঅ) অনুষ্ঠানের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংস‘ সদস্য রত্না আহমেদ এমপি এবং শামসুন নাহার, আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মো: আলতাফ হোসেন, মানব সম্পদ বিষয়ক পরামর্শক মো: নাজিম উদ্দিন-সহ প্রমুখ। 

অনুষ্ঠানে ৪১ নারী উদ্যোক্তার প্রত্যেককে ৫০,০০০ টাকা করে এককালীন অনুদান প্রদান করা হয়। উদ্যোক্তাদের কল্যানে এবং তাদের ব্যবসায় উন্নয়নের লক্ষ্যে উক্ত অনুষ্ঠানের মাধ্যমে ইউএনডিপি এর আনন্দমেলা, সর্বজয়া নারী উদ্যোক্তা উৎপাদনমুখী সমবায় সমিতি লিঃ, সমাজ, গ্রাম ও শহর উন্নয়ন মহিলা সংস্থা, বাংলাদেশ উদ্যোক্তা সংস্থা (বাউস), ওমেনস্ অ্যালায়েন্স, নিজের বলার মত গল্প এবং নারী উদ্যোক্তা ফোরামসহ ৭টি সংসদীয় আসন এলাকার সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদের অনুদান প্রদান করে আইডিয়া প্রকল্প।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে ২০২২ সালের ৮ আগস্ট ২৫০ জন এবং একই বছরে ২৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার নারী অর্থাৎ সর্বমোট এ পর্যন্ত ১ হাজার ২৫০ জন নারী উদ্যোক্তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দেয়া হয়।

এমএম/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়