শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০১ মার্চ, ২০২৩, ০৫:২০ বিকাল
আপডেট : ০১ মার্চ, ২০২৩, ০৫:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারীর অধিকার বাস্তবায়নে বাধা দিয়েছে বিএনপি-জামায়াত জোট: চুমকি

মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি

আনিস তপন: এমনকি প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে আওয়ামী লীগ সরকারের আমলে স্থাপিত কমিউনিটি ক্লিনিক পর্যন্ত বন্ধ করে দিয়েছিল তারা।

সোমবার ধানমন্ডির বঙ্গবন্ধু জাদুঘরের সামনে মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় একথা বলেন, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি চুমকি বলেন, বঙ্গবন্ধু উপলব্ধি করেছিলেন দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীর উন্নয়ন না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়। একারণে তিনি নারীদের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছিলেন।

এরই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে কর্মক্ষেত্রে নারীরা যাতে এগিয়ে যেতে পারে, স্বাবলম্বী হতে পারে এবং পরিবারের অর্থনৈতিক সংকট দূরীকরণে সহায়তা করতে পারে এজন্য বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে তাদের কর্মমূখি করার উদ্যোগ নিয়েছে। তার আমলেই বয়স্কভাতা, বিধবা ভাতা চালুসহ নানামূখী কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার। প্রধানমন্ত্রীর নীতির কারণেই আজ নারীরা মেট্রোরেলের মত আধুনিক যান চালাচ্ছেন। 

এটি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়