শিরোনাম

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২৪, ১২:০১ রাত
আপডেট : ৩১ জুলাই, ২০২৪, ০২:১৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী সংগঠন চেষ্টার পঞ্চম নির্বাচন অনুষ্ঠিত

মারুফ হাসান: [২] মুক্তিযুদ্ধের চেতনায়বিশ্বাসী ও স্বাধীনতার স্বপক্ষের শক্তি ‘চেষ্টা’  নারী সংগঠন। দেশকে স্বাধীন করার ব্যাকুল তাড়নায় মহান মুক্তিযুদ্ধে চরম আত্মত্যাগী বীরকন্যা-জায়া-জননী যারা সর্বস্ব হারিয়ে জীবন সায়াহ্নে অসহায়ভাবে দাঁড়িয়ে মৃত্যুর অপেক্ষায় সে সকল বীরকন্যাদের পাশে দাঁড়ানোর প্রত্যয় থেকে সাবেক সেনাপ্রধান লে. জেনারেল হারুণ অর রসিদ বীরপ্রতীকের উৎসাহে চেষ্টা’র জন্ম।  

[৩] সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল এর পঞ্চম নির্বাচন। নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন লায়লা নাজনীন হারুন; সহ-সভাপতি সাহানা আহমেদ এবং সাধারণ সম্পাদক গুলশান নাসরিন চৌধুরী। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক ফারহানা ফেরদৌস; কোষাধ্যক্ষ শারমিন খান মরিনা; সাংগঠনিক সম্পাদক কানিজ মাহমুদ; সাংস্কৃতিক সম্পাদক মাহমুদা সুলতানা; দপ্তর সম্পাদক শাকেরা খান; প্রচার ও প্রকাশনা সম্পাদক নাসিমা জামান এবং নির্বাহী সদস্য পদে যথাক্রমে কামরুননাহার ও জুই চৌধুরী নির্বাচিত হয়েছেন।

[৪] সংগঠনের নেতৃবৃন্দ জানান, প্রতি বছর কমপক্ষে ১০-১২ জন বীরকন্যাকে সপরিবারে মৌলিক চাহিদা পূরণ তথা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত করাই চেষ্টা’র অন্যতম প্রধান লক্ষ্য। পাশাপাশি দেশজুড়ে অবহেলায় অনাদরে পড়ে থাকা মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা বীরকন্যাদের খুঁজে বের করে তাদের সংবর্ধনা প্রদানসহ ভবিষ্যতের দায়িত্ব পালনে ‘চেষ্টা’ বদ্ধপরিকর। এক কথায় বলতে গেলে মানবতার কল্যাণে ও সৃষ্টির সেবায় নিয়োজিতসংগঠন ‘চেষ্টা’।

[৫] নির্বাচনের পর অনুষ্ঠানে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান বীর মুক্তিযোদ্ধা ও নারীনেত্রী এবং বাংলাদেশ নারী প্রগতি সংঘের নির্বাহী পরিচালক রোকেয়া কবীর। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পঞ্চম নির্বাচনের চিফ ইলেকশন কমিশনার এবং সাবেক সচিব ও পিএসসি সদস্য মো. শাহজাহান আলী মোল্লা, রোটারিয়ান মো. মাহবুব এলাহী রঞ্জু বীরপ্রতীক এবং রোটারিয়ান সাফিনা রহমান পিডিজি। 

[৬] আরো উপস্থিত ছিলেন নির্বাচনের এডহক কমিটির সদস্য ফেরদৌস আরা চৌধুরী, উম্মে কুলসুম দিলারা, মনোয়ারা তাহির, শাহানা পারভীন ও দিলারা আলম লাকি।

[৭] আরো উপস্থিত ছিলেন ‘চেষ্টা’ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাবেক সেনাপ্রধান
লে. জেনারেল (অব.) হারুন অর রসিদ বীরপ্রতীক এবং সাবেক অতিরিক্ত সচিব  মো. জহুরুল হক। 

[৮] অতিথীরা বীরাঙ্গনাদের জন্য ‘চেষ্টা’ সংগঠনের কার্যক্রমের প্রশংসা করেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়