শিরোনাম
◈ ৪৩তম বিসিএস থেকে দুই হাজার ৬৪ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন ◈ ৯ বছর পর পাকিস্তান গেলেন ভারতের কোনো মন্ত্রী ◈ ওএসডি কর্মকর্তারা কী করেন? ওএসডি কর্মকর্তাদের বেতন-ভাতা বাবদ প্রতিবছর সরকারকে গুনতে হচ্ছে কোটি কোটি টাকা ◈ শেষ নির্বাচনের আগে শেখ হাসিনা হাতে ছিল মাত্র সাড়ে ২৮ হাজার টাকা, ১৫ বছরই আয় করেছেন সুদ থেকে  ◈ আবহাওয়া নিয়ে  দুঃসংবাদ:  লঘুচাপ রূপ নিতে পারে নিম্নচাপে, সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস ◈ আমার এজলাস থেকে বের হও, বেয়াদব, থাপ্পড় দিয়ে দিয়ে পুলিশে দেব; আইনজীবীকে বিচারপতি! (ভিডিও) ◈ যে কারনে হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ঘোষণা দিয়েছেন সমন্বয়ক হাসনাত ◈ সালমানকে প্রাণ বাঁচাতে ক্ষমা চাওয়ার উপদেশ দিলেন বিজেপি এমপি ! ◈ ৪৩তম বিসিএস: ২০৬৪ জনকে নিয়োগ, স্থগিত ৯৯ জনের ◈ বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বিএনপির ৩টি কমিটি 

প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২৪, ০৫:৫১ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নতুন চমক আনলো হোয়াটসঅ্যাপ

বিশ্বব্যাপী জনপ্রিয়। এর অন্যতম কারণ মাধ্যমটি সহজে ব্যবহার করা যায়। বার্তা বিনিময়ের পাশাপাশি অডিও ও ভিডিও কল করার সুযোগ থাকায় ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক কাজে অনেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ফলে ব্যবহারকারীদের কথা ভেবে প্রায়ই নতুন নতুন ফিচার আনছে জনপ্রিয় এ অ্যাপটি।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজ এর প্রতিবেদন থেকে জানা গেছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য এবার ট্যাগিং ফিচার চালু করছে। এর ফলে ব্যবহারকারীরা চাইলেই এখন পছন্দের কাউকে তার স্ট্যাটাসে ট্যাগ করতে পারেন। এতে করে সেই পোস্ট বিশেষ করে যাকে ট্যাগ করা হল, তার সঙ্গে রি-শেয়ার হবে।

তবে সেই পোস্টে কাকে ট্যাগ করা হয়েছে তা শো করবে না হোয়াটসঅ্যাপ। এছাড়া একজন ব্যবহারকারী তার প্রতিটি স্ট্যাটাস ৫ জনকে ট্যাগ করতে পারবে। এবং যাদের ট্যাগ করা হবে আলাদাভাবে শুধু তাদের কাছেই নোটিফিকেশন যাবে।

এছাড়া স্ট্যাটাস আপডেট লাইক করার সুবিধাও না কি থাকছে। বাটনে একটা মাত্র ট্যাপ স্রেফ দরকার-তাতেই পছন্দের স্ট্যাটাস লাইক হয়ে যাবে। এখানেও প্রাইভেসি বজায় থাকবে। যার স্ট্যাটাস লাইক করা হবে, সেই পোস্টে এই লাইক শো হবে না, শুধু ওই ব্যক্তি নোটিফিকেশন পাবেন এবং একা তিনিই এটা দেখতে পাবেন। মেটা এআই ভয়েস মোড ফিচার নিয়েও কাজ চলছে যাতে কৃত্রিম বুদ্ধিমত্তার সঙ্গে সরাসরি কথা বলতে পারেন ইউজার। জানা গিয়েছে, এক্ষেত্রে ব্রিটিশ এবং আমেরিকান দুই অ্যাকসেন্টই রাখা হবে মেটা এআই ভয়েস মোডে, যাতে কারও বুঝতে অসুবিধা না হয়।

অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে কীভাবে ট্যাগ করবেন
 হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার দেয়ার জন্য প্রথমে মোবাইলের অ্যাপটি ওপেন করতে হবে। এরপর স্ক্রিনের নিচে বা ওপরে অবস্থিত ‘স্ট্যাটাস’ অপশনটি ট্যাব বা ক্লিক করতে হবে। পরে ‘My Status’ য়ে গিয়ে নতুন স্ট্যাটাস আপডেট দিতে হবে। এরপর টেক্সট ফিল্ডে গিয়ে আপনি যেসব বন্ধুকে ট্যাগ করতে চান তাদের নাম লেখুন এবং এর আগে ‘এড’ বাটন প্রেস করে ট্যাগ নিশ্চিত করুন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়