শিরোনাম
◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত ◈ ম্যাজিস্ট্রেসি পাওয়ার: সেনা কর্মকর্তাদের ডিসির কাছে জবাবদিহি করতে হবে  ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত ◈ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: মারধরের ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী  ◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩২ দুপুর
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৪-১৬ বছর বয়সীদের জন্য নিষিদ্ধ হতে পারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার

অস্ট্রেলিয়ায় ১৪-১৬ বছর বয়সীদের জন্য নিষিদ্ধ হতে পারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার। প্ল্যাটফর্মগুলো তরুণদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলছে বলেই পদক্ষেপ নিতে যাচ্ছে দেশটি। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, দেশটির প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ উদ্বেগ জানিয়ে বলেছেন, শিশুদের ফোন বন্ধ করে মাঠে খেলাধূলা করা উচিত।

বিরোধী দলীয় ডান লিবারেল পার্টির প্রধান বিরোধী নেতা পিটার ডাটনও ১৬ বছরের কম বয়সীদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম নিষিদ্ধ করার পক্ষে সমর্থন জানিয়েছেন। তবে, সরকার নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য আইন প্রবর্তনের আগে কোন বয়সে নিষিদ্ধ করা উচিত তা নিয়ে পর্যালোচনা করা হবে বলে জানান দেশটির প্রধানমন্ত্রী।

তবে সমালোচকদের যুক্তি, এই ধরনের পদক্ষেপ তরুণদের মত প্রকাশের অধিকারকে বাধাগ্রস্ত করবে এবং গোপনীয়তার জন্য ঝুঁকি তৈরি করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়