শিরোনাম
◈ ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সৌদি স্বীকৃতি দেবে নাইসরাইলকে ◈ জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশ এবার ১১ ধাপ এগিয়ে ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার ◈ নির্বাচন নিয়ে বিএনপির শীর্ষ পর্যায়ে মিশ্র বার্তা কেন ? ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস ◈ গিটেন্সের জোড়া গোল, শুভ সূচনা বরুসিয়া ডর্টমুন্ডের ◈ নারী বিশ্বকাপে কোনো ম্যাচ না জিতলেও দল পাবে ১ কোটি ৩৪ লাখ টাকা ◈ পিটিয়ে হত্যার আগে তোফাজ্জলকে ভাত খেতে দিয়েছিল ঢাবি শিক্ষার্থীরা ◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩২ দুপুর
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৪-১৬ বছর বয়সীদের জন্য নিষিদ্ধ হতে পারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার

অস্ট্রেলিয়ায় ১৪-১৬ বছর বয়সীদের জন্য নিষিদ্ধ হতে পারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার। প্ল্যাটফর্মগুলো তরুণদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলছে বলেই পদক্ষেপ নিতে যাচ্ছে দেশটি। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, দেশটির প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ উদ্বেগ জানিয়ে বলেছেন, শিশুদের ফোন বন্ধ করে মাঠে খেলাধূলা করা উচিত।

বিরোধী দলীয় ডান লিবারেল পার্টির প্রধান বিরোধী নেতা পিটার ডাটনও ১৬ বছরের কম বয়সীদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম নিষিদ্ধ করার পক্ষে সমর্থন জানিয়েছেন। তবে, সরকার নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য আইন প্রবর্তনের আগে কোন বয়সে নিষিদ্ধ করা উচিত তা নিয়ে পর্যালোচনা করা হবে বলে জানান দেশটির প্রধানমন্ত্রী।

তবে সমালোচকদের যুক্তি, এই ধরনের পদক্ষেপ তরুণদের মত প্রকাশের অধিকারকে বাধাগ্রস্ত করবে এবং গোপনীয়তার জন্য ঝুঁকি তৈরি করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়