শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩২ দুপুর
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৪-১৬ বছর বয়সীদের জন্য নিষিদ্ধ হতে পারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার

অস্ট্রেলিয়ায় ১৪-১৬ বছর বয়সীদের জন্য নিষিদ্ধ হতে পারে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার। প্ল্যাটফর্মগুলো তরুণদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলছে বলেই পদক্ষেপ নিতে যাচ্ছে দেশটি। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, দেশটির প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ উদ্বেগ জানিয়ে বলেছেন, শিশুদের ফোন বন্ধ করে মাঠে খেলাধূলা করা উচিত।

বিরোধী দলীয় ডান লিবারেল পার্টির প্রধান বিরোধী নেতা পিটার ডাটনও ১৬ বছরের কম বয়সীদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম নিষিদ্ধ করার পক্ষে সমর্থন জানিয়েছেন। তবে, সরকার নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য আইন প্রবর্তনের আগে কোন বয়সে নিষিদ্ধ করা উচিত তা নিয়ে পর্যালোচনা করা হবে বলে জানান দেশটির প্রধানমন্ত্রী।

তবে সমালোচকদের যুক্তি, এই ধরনের পদক্ষেপ তরুণদের মত প্রকাশের অধিকারকে বাধাগ্রস্ত করবে এবং গোপনীয়তার জন্য ঝুঁকি তৈরি করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়