শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৩ জুলাই, ২০২৪, ০১:১৩ দুপুর
আপডেট : ২৪ জুলাই, ২০২৪, ০১:২৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সচল হয়েছে বলে গুজব, যা বললেন আইএসপিএবির সভাপতি

মঙ্গলবার (২৩ জুলাই) সময় সংবাদের সাথে আলাপকালে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সভাপতি ইমদাদুল হক বলেন, ‘দেশের কোথাও ইন্টারনেট সংযোগ সচল হলে সবার আগে সংযোগদাতারা জানবেন। তারপর গ্রাহকরা জানবেন। আমরাই তো কিছু জানি না। গ্রাহকরা এমন তথ্য কোথায় পেলেন?’ সূত্র : সময়টিভি

দেশের কিছু জায়গায় ব্রডব্যান্ড ইন্টারনেট সচল হয়েছে বলে যে খবর ছড়িয়েছে তা ভিত্তিহীন বলে জানিয়েছেন দেশের ইন্টারনেট সংযোগদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন-আইএসপিএবির সভাপতি ইমদাদুল হক। তারা বলেছেন, সোমবার (২২ জুলাই) রাতে এবং মঙ্গলবার (২৩ জুলাই) সকাল পর্যন্ত দেশের কোথাও ইন্টারনেট সংযোগ সচল হয়নি।

তিনি বলেন, মঙ্গলবার দুপুর একটার দিকে আমরা মহাখালীর দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে যাব। সেখানকার পরিস্থিতি দেখব। আমরা মন্ত্রীর সঙ্গে কথা বলেছি, চেষ্টা চলছে আজ রাতের মধ্যে ব্রডব্যান্ড সংযোগ সচল করার। তবে, সঞ্চালন লাইন যদি অনেক বেশি ক্ষতিগ্রস্ত হয় তবে হয়তো সময় লাগবে।

এর আগে সোমবার (২২ জুলাই) তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছিলেন, সঞ্চালন লাইন মেরামতের কাজ চলছে। রাতের (সোমবার) মধ্যেই ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালুর সর্বোচ্চ চেষ্টা চলছে।
 
এরমধ্যে খবর ছড়িয়ে পড়ে সোমবার রাতে কিছু কিছু এলাকায় কিছু সময়ের জন্য ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হয়েছে। কিন্তু সময় সংবাদের পক্ষ থেকে বিষয়টির সত্যতা পাওয়া যায়নি। এরপর ইন্টারনেট সংযোগদাতাদের সাথে যোগাযোগ করলেও বিষয়টিকে তারা ভিত্তিহীন বলে জানান।
 
দেশজুড়ে ইন্টারনেট বন্ধ থাকায় সব ধরনের ডিজিটাল সেবায় ধস নেমেছে। এতে দেশের মানুষের স্বাভাবিক জীবন যাপনেও বড় ধরনের ধাক্কা লেগেছে। মোটা অঙ্কের অর্থনৈতিক লোকসান গুণতে হচ্ছে ব্যবসায়ীদের।
 
ইন্টারনেট না থাকায় মানুষ সামাজিকমাধ্যমে ঢুকতে পারছেন না। ইন্টারনেটভিত্তিক ভয়েস ও ভিডিও কল সুবিধারও বাইরে আছেন তারা। এছাড়া অনলাইনে লেনদেনসহ নিত্যদিনের বিভিন্ন কাজ ব্যাহত হচ্ছে। প্রিপেইড গ্যাস ও বৈদ্যুতিক মিটারেও রিচার্জ করা সম্ভব হচ্ছে না। ঢাকা ও ঢাকার বাইরের শত শত গ্রাহক বিদ্যুৎহীন অন্ধকারে দিন কাটাচ্ছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়