শিরোনাম
◈ কোটা বহালের প্রতিবাদে মহাসড়কে জাবি শিক্ষার্থীদের অবরোধ ◈ কোটা বাতিলের দাবিতে তৃতীয় দিনেও শাহবাগে অবরোধ ◈ বৃষ্টি উপেক্ষা করেই কোটা সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীরা ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে চতুর্থ দিনের মতো সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা ◈ ১৪ আগস্ট পর্যন্ত বাড়ল ড. ইউনূসের জামিনের মেয়াদ ◈ তিস্তায় যে কোনো প্রকল্প নিতে পারে বাংলাদেশ: চীনের রাষ্ট্রদূত  ◈ বন্যায় সিলেট বিভাগের ৮৮৯ বিদ্যালয়ে পাঠদান স্থগিত ◈ হঠাৎ বৈঠক স্থগিত, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বসছেন না ওবায়দুল কাদের ◈ রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে প্রাণ গেল মা-ছেলেসহ ৩ জনের ◈ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় আপাতত বহাল

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ১১:০১ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ১১:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিয়মিত আপডেট করুন ফোনের অ্যাপ

প্রীতিলতা: [২] কিছুদিন পরপরই স্মার্ট ফোনের অ্যাপ আপডেট করা প্রয়োজন। ঠিক তেমনই গুগল প্লে স্টোরও আপডেট করা জরুরি। স্মার্ট ডিভাইস ব্যবহারকারী অনেকেই এমন চর্চা থেকে বিরত থাকেন। কিন্তু প্লে স্টোর আপডেট না করার ফলে তা পুরোনো সংস্করণে থেকে যায়। ফলে নতুন সুবিধা নেওয়া যায় না। অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকলে গুগল প্লে স্টোর আপডেট করা শ্রেয়। নিয়মিত বিরতিতে কোনো অ্যাপ যদি আপডেট করা না হয়, তাহলে বহুবিধ সমস্যা দৃশ্যমান হয়। সূত্র: দৈনিক ইত্তেফাক

[৩] কারণ পুরোনো সংস্করণে যেসব সমস্যা থাকে, তা ঠিক করা হয় নতুন সংস্করণে। ফলে স্প্যামিং বা হ্যাকিং সমস্যায় পড়ার আশঙ্কা কমে যায়। অ্যাপ যেখান থেকে আপডেট হয়, অর্থাৎ গুগল প্লে স্টোর যেভাবে আপডেট হয়, তা জানা থাকা জরুরি।

[৪] গুগল প্লে স্টোর আপডেট করার পদ্ধতি কঠিন কিছু নয়। কয়েকটি নিয়ম অনুসরণ করেই প্লে স্টোর আপডেট করা যায়। প্রথমেই আপডেট করে নিলে একদম নতুন সংস্করণ ব্যবহার করা যাবে প্লে স্টোরে। পুরোনো সংস্করণ, যা যান্ত্রিক ত্রুটি (প্রযুক্তির ভাষায় যাকে বাগ বলে), তা আর দৃশ্যমান হবে না। নিরাপত্তা জোরালো হবে। ডিভাইসে ভাইরাস সহজে ঢুকতে পারবে না। সুরক্ষিত থাকা যাবে হ্যাকিং উৎপাত থেকে।

[৫] যেভাবে গুগল প্লে স্টোর আপডেট করবেন: প্রথমে ফোনের প্লে স্টোর অপশনে যেতে হবে। তারপর ওপরে ডানদিকে প্রোফাইল অপশনে ক্লিক করতে হবে। এবারে সেটিংস অপশনে ট্যাপ করতে হবে। ওখান থেকে যেতে হবে অ্যাবাউট অপশনে। ক্লিক করলে প্লে স্টোরের সংস্করণ দৃশ্যমান হবে। আপডেট অপশনে ক্লিক করলেই দৃশ্যমান হবে আপডেট।

পিএল/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়