শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১২ জুন, ২০২২, ১২:০৬ রাত
আপডেট : ১২ জুন, ২০২২, ১২:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২২ হাজার দেনমোহরে ছাগলকে ‘বিয়ে’ করলেন যুবক! (ভিডিও)

ছবি: ভিডিও ফুটেজ থেকে

নিউজ ডেস্ক: বিয়ের বাজারে হয়তো পাত্রীর আকাল ছিল না। তারপরও বিয়ের জন্য একটি ছাগলকেই বেছে নিলেন সাইফুল আরিফ(৪৪)। কাছের মানুষদের সঙ্গে নিয়ে রীতিমতো কাজি ডেকে দেনমোহর নির্ধারণ করে ‘আকদ নিকাহ’ বা বিয়ের অঙ্গীকারনামা পাঠ করে ছাগলকে বিয়ে করলেন ৪৪ বছর বয়সী এই ব্যক্তি।

গত ৫ জুন ইন্দোনেশিয়ার গ্রেসিকের বেনজেং জেলার ক্ল্যাম্পক গ্রামে শ্রী রাহায়ু বিন বেজো নামের ছাগলটিকে সাইফুল বিয়ে করেন।

বিয়ের ভিডিওতে দেখা গেছে, সাদা রঙের ছাগলটিকে একটি শাল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। ঐতিহ্যবাহী জাভানিজ পোশাক পরে সাইফুলের কাছের মানুষ বিয়ের অনুষ্ঠানে যোগ দেন। বিয়েতে ‘আকদ নিকাহ’ পাঠ করেন সাইফুল। সেখানে ইন্দোনেশিয়ান মুদ্রায় ২২ হাজার রুপাইয়া ‘দেনমোহর’ দেওয়ার কথাও বলা হয়।

প্রশ্ন উঠতে পারে, কেন ছাগলকে বিয়ে করলেন সাইফুল। জানা গেছে ভাইরাল হওয়ার অভিপ্রায়েই এহেন কাণ্ড ঘটিয়েছেন সাইফুল। স্বাভাবিক ভাবেই এই আজব বিয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়। এমনকি স্থানীয় সুরাইয়া টিভিও ওই ভিডিও রিপোস্ট করে। 

তবে নেটিজেনরা এই ‘বিয়ে’কে মোটেও ভালোভাবে নেয়নি। ভিডিওটি নিয়ে তারা বিরূপ মন্তব্য করেছে তারা। 

অবশ্য এমন আজব বিয়ে ইন্দোনেশিয়ায় এই প্রথম নয়। গত বছর  ইন্দোনেশিয়ার খাইরুল আনাম নামে এক যুবক রীতিমতো কাবিননামায় স্বাক্ষর করে নিজের প্রিয় রাইস কুকারকে বিয়ে করেছিলেন।  বিয়ের পর ‘কনে’র সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছু ছবি পোস্ট করে আলোড়ন তুলেছিলেন তিনি।  কিন্তু বিয়ের মাত্র চারদিন পরই ‘ভাত রান্না ছাড়া আর কিছু পারে না’ অভিযোগ তুলে প্রিয় রাইস কুকারকে ডিভোর্সও দেন খাইরুল। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়