শিরোনাম
◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে !

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০১:৪৪ দুপুর
আপডেট : ১৫ মে, ২০২২, ০১:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১২ মিলিয়ন ডলারে ১০ কোটি বছরের পুরোনো ডাইনোসরের জীবাশ্ম বিক্রি

রাশিদুল ইসলাম : [২] ‘হেক্টর’ নামে ডাইনোসরের জীবাশ্ম ক্রিস্টি’র-এ নিলামে ৪ থেকে ৬ মিলিয়নে বিক্রি হবে বলে আশা করা হলেও তা ১২.৪ মিলিয়নে বিক্রি হয়েছে। সিএনএন

[৩] ক্রিস্টির মতে, হেক্টর হল ডিনোনিকাস অ্যান্টিরোপাসের সবচেয়ে সম্পূর্ণ কঙ্কাল। ২০১৩ সালে মন্টানায় খনন করা নমুনাটি ক্রিটেসিয়াস যুগের প্রথম দিকের: ১১৫ থেকে ১০৮ মিলিয়ন বছর আগে।

[৪] জুরাসিক পার্কে অসংখ্য দর্শককে এটি একটি ‘উল্লেখযোগ্য সংরক্ষণের অবস্থায়’, অসংখ্য দর্শককে বিমোহিত করেছে। একটি ফ্রেমে ১২৬টি টুকরো জোড়া দিয়ে জীবাশ্ম গেঁথে রাখা হয়েছিল। 

[৫] ৯-ফুট লম্বা জীবাশ্মটি পাওয়া যায় পশ্চিম উত্তর যুক্তরাষ্ট্রের সুইস আল্পসে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়