শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ১১ নভেম্বর, ২০২২, ০২:৫৬ রাত
আপডেট : ১১ নভেম্বর, ২০২২, ০২:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পার্কে পড়ে আছে ১৮৬ কেজির সোনা, নিচ্ছেনা কেউই!

ডেস্ক রিপোর্ট : পার্কে পড়ে আছে ১৮৬ কেজির সোনার একটি পাত্র। তা ও আবার যেমন তেমন নয়, খাঁটি ২৪ ক্যারাট সোনার তৈরি। কিন্তু এই সোনার পাত্র ছুঁতে পারবে না কেউই। কারণ এটি ছুঁতে গেলেই আপনাকে ধরতে আসবে পার্কেই লুকিয়ে থাকা নিরাপত্তা রক্ষী।

নিউ ইয়র্কের জনপ্রিয় সেন্ট্রাল পার্কে বুধবার সারাদিন ধরেই এই সোনার পাত্রটি পড়ে ছিল। তবে দিন শেষে সেটি সরিয়ে নেওয়া হয়।

দেখে মনে হতেই পারে যে, সোনার পাত্রটি অবহেলিতভাবে পড়ে আছে। এর জন্য নেই কোনো নিরাপত্তা ব্যবস্থা। কিন্তু লুকিয়ে থাকা প্রহরীদের কড়া নজরে ছিল এই সোনা।

জার্মান শিল্পী নিকোলাস কাস্টেলো এই সোনার ঘনকাকৃতির পাত্রটি তৈরি করেছেন। একটি আসন্ন ক্রিপ্টো মুদ্রা কাস্টেলো কয়েনের জন্য অভিনব প্রচারের পন্থা হিসেবেই এই সোনার পাত্রটি সেন্ট্রাল পার্কে রাখা হয়েছিল।

নিকোলাস বলেন, এর আগে কখনও এত সোনা দিয়ে কোনও বস্তু বানানো হয়নি। আমাদের পৃথিবী অমূল্য এবং অধরা। আর এটাই ছিল আমার এই সৃষ্টির পেছনের মূল ভাবনা।

প্রসঙ্গত, সোনার পাত্রটিতে আট কোটিরও বেশি টাকার সোনা ব্যবহার করা হয়েছে। এই পাত্রটি তিনি কখনও বিক্রি করবেন না বলে জানিয়েছেন।

এএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়