শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ১৮ আগস্ট, ২০২২, ০৬:১৭ বিকাল
আপডেট : ১৮ আগস্ট, ২০২২, ০৬:৪২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাঁচ হাজার টাকায় বিক্রি হলো এক তরমুজ

সহকারী অধ্যাপকের হাতে তরমুজ তুলে দিচ্ছেন প্রধান শিক্ষক

খাদেমুল বাবুল: জামালপুরের মাদারগঞ্জ পৌর শহরের আব্দুল আলী মির্জা কাশেম ফাজিল মাদ্রাসার একটি তরমুজ পাঁচ হাজার টাকায় বিক্রি হয়েছে। বুধবার (১৭ আগস্ট) সহকারী অধ্যাপক আশরাফুন সিনা ফাহিম নিলামে সর্বোচ্চ দরে তরমুজটি ক্রয় করেন। 

তরমুজটি ক্রয় করতে মাদ্রাসার অনেক শিক্ষকই নিলামে দর হাকেন। কিন্তু সহকারী অধ্যাপক সর্বোচ্চ দাম হাকায় তিনি পেয়ে যান। 

জানাযায় , মাদ্রাসার শিক্ষকরা তরমুজ মৌসুমে তুরমুজ খেয়ে মাঠের এক কোনায় বীজ ফেলে ছিলেন। ওই স্থানে কয়েকটি তরমুজ গাছ হয় এবং কয়েকটি তরমুজ ধরে। একটি গাছের ওই তরমুজটি খাওয়ার উপযোগী হলে বুধবার  মাদ্রাসার অধ্যক্ষ গোলাম রব্বানী তরমুজটি বিক্রির জন্য নিলামে তুলেন। পরে মাদ্রাসার ১০ জন শিক্ষক দাম হাকেন। শেষ পর্যন্ত পাঁচ হাজার টাকা দাম হেকে সহকারী অধ্যাপক আশরাফুন নিসা ফাহিমা শেরা দর দাতা হন।

মাদ্রাসার অধ্যক্ষ গোলাম রব্বানী বলেন, আমাদের প্রতিষ্ঠানে তরমুজের গাছটি বেড়ে উঠে এবং তাতে তরমুজ ধরলে তা নিলামের মাধ্যমে পাঁচ হাজার টাকায় বিক্রি করে মাদ্রাসা ফান্ডে জমা করা হয়। মাদ্রাসার উন্নয়নে কাজে এই টাকা  ব্যবহার করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়