শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২২, ১১:১৯ দুপুর
আপডেট : ০২ আগস্ট, ২০২২, ১১:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুকুরের জন্য জিমনেশিয়াম!

কুকুর

মাজহারুল ইসলাম: সংযুক্ত আরব আমিরাতে গড়ে উঠেছে পোষা প্রাণীর জন্য সম্পূর্ণ আলাদা জিম, সেলুন এবং স্পা সেন্টার। প্রতিষ্ঠানের মালিক মনসুর আল-হাম্মাদি জানান, শুধু গ্রীষ্মেই নয়, অন্যান্য মৌসুমের কথা বিবেচনা করে বাড়ানো হচ্ছে জিমনেশিয়ামের পরিসর। কারণ আমিরাতবাসীদের মধ্যে কুকুর প্রীতি বাড়ছে। তাই আবুধাবিতে বিশেষ এই জিমনেশিয়াম গড়ে তোলা হয়েছে। পোষা কুকুরটির শরীর ফিট রাখতে তাই সময়ের সাথে সাথে জিমনেশিয়ামেও ভিড় বাড়ছে। 

জিমনেশিয়ামের মালিক মনসুর আল-হাম্মাদি বলেন, এই ধারণা মূলত কুকুরের স্বাস্থ্য নিশ্চিতের জন্য। আমিরাতে প্রায় বাড়িতেই এখন প্রাণী পোষার প্রবণতা তৈরি হয়েছে। বিশেষ করে গেলো দুই বছর এই সংখ্যা অনেক বেড়েছে। তাই চেষ্টা করেছি, গ্রীষ্মকালে প্রাণীদের জন্য ভালো একটা পরিবেশ তৈরির।

প্রিয় কুকুরের জন্য সেবা নিতে দেশটির বিভিন্ন প্রান্ত থেকে জড়ো হচ্ছেন মানুষ। তারা বলছেন, কুকুরের জন্য এমন পরিবেশ মুগ্ধ করেছে তাদের। কুকুর নিয়ে জিমনেশিয়ামে আসা একজন বলেন, আমার একজন বন্ধু প্রথম এই জায়গার কথা বলে। এখানে এসে দেখছি দারুণ পরিবেশ। বিশেষ করে বাইরে যে গরম পড়ছে, তা থেকে খুব আরামে এখানে জিম করতে পারছে কুকুরগুলো।

আরেকজন জানালেন, খুব সহজেই সেখানে মানিয়ে নিয়েছে তার কুকুর। প্রাণীদের থাকা, খাওয়া, জিম, স্পা সবকিছুই রয়েছে। কুকুরের জন্য পরিবেশটা সত্যিই দারুণ। যমুনাটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়