শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২২, ০২:৪৫ দুপুর
আপডেট : ৩১ জুলাই, ২০২২, ০২:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানে অঙ্গদান বেড়েছে ৩০ শতাংশ

রাশিদ রিয়াজ : ইরানে গত বছরের একই সময়ের তুলনায় গত মাসে (২২ জুন-২২ জুলাই) অঙ্গ দান ৩০ শতাংশ বেড়েছে। এই তথ্য জানিয়েছেন দেশটির স্বাস্থ্য উপমন্ত্রী সাইদ করিমি।

তিনি বলেন, ২১ মার্চ থেকে শুরু হওয়া চলতি ইরানি ক্যালেন্ডার বছরের প্রথম তিন মাসে গত বছরের একই সময়ের তুলনায় অঙ্গ দান ২০ শতাংশ বেড়েছে। বৃহস্পতিবার বার্তা সংস্থা ইরনা এই খবর দিয়েছে।

বিস্তারিত জানিয়ে তিনি বলেন, গত চার মাসে ৩৫৬ জন ব্যক্তি অঙ্গ দান করেছেন, যা আগের তুলনায় উল্লেখযোগ্য বেশি। গত বছর প্রতি দশ লাখে মানুষের অঙ্গদানের অনুপাত ছিল ১২.৮। একই সময়ে ১৩৯৯ (মার্চ ২০২০-২০২১) এবং ১৪০০ (মার্চ ২০২১-২০২২) ফারসি বছরে যথাক্রমে এটি ছিল ৫.৪ এবং ১০.২। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়