শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২২, ০৮:২৫ সকাল
আপডেট : ১৪ জুলাই, ২০২২, ১২:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বিশ্বের সর্বকনিষ্ঠ সিরিজ লেখক রিতাজ

রিতাজ হুসেন আল-হাজমি

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব: সৌদি তরুণী ঔপন্যাসিক রিতাজ হুসেন আল-হাজমি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে বিশ্বের সর্বকনিষ্ঠ বই সিরিজ লেখক হিসাবে নিজের নাম লিখিয়েছেন ।

“ট্রেজার অফ দ্য লস্ট সি,” “হিডেন ওয়ার্ল্ডের পোর্টাল” এবং “বিয়ন্ড দ্য ফিউচার ওয়ার্ল্ড” সবকটি উপন্যাসের শিরোনাম যা একটি বইয়ের সিরিজ প্রকাশ করার জন্য বিশ্বের সবচেয়ে কম বয়সী নারী হিসেবে বিবেচনা করা হয়েছে ।

 গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা তার রেকর্ড যাচাই করার সময় রিতাজের বয়স ছিল ১২ বছর ২৯৫ দিন।  রিতাজ বাচ্চাদের আরও সৃজনশীলভাবে চিন্তা করতে এবং তাদের কল্পনাকে প্রসারিত করতে সাহায্য করার জন্য কল্পকাহিনী তৈরি করে, এবং তার অনলাইন স্টোর এবং অন্যান্য অনেক অনলাইন পোর্টালের মাধ্যমে এই সব বই  বিক্রি করে।

মাত্র ১৪ বছর বয়সী মেয়েটি ৬ বছর বয়সে ছোট গল্প এবং ডায়েরি লিখতে শুরু করে এবং তার পরিবার এবং বন্ধুদের কাছ থেকে খুব মনোযোগ এবং সমর্থন পেয়েছিল। তিনি বলেন, আমি ছয় বছর বয়সে লেখালেখি শুরু করি। বছর বয়সে রিতাজ সৌদি আরবে বিভিন্ন লাইব্রেরিগুলোতে যাতায়াত শুরু করেন এবং দশ বছর বয়সে তিনি ইংরেজিতে তার প্রথম উপন্যাস প্রকাশ করতে শুরু করেন তার প্রথম উপন্যাস, ইংরেজিতে লেখা যার শিরোনাম “হারানো সমুদ্রের ধন” ২০১৯ সালে প্রকাশিত হয়েছিল।

তার দ্বিতীয় বই, “পোর্টাল অফ দ্য হিডেন ওয়ার্ল্ড” শিরোনাম ২০২০ সালের নভেম্বরে প্রকাশিত হয়েছিল৷ বইটি প্রকাশিত হওয়ার পরে, রিতাজ একটি বইয়ের সিরিজ (মহিলা) প্রকাশ করার জন্য সর্বকনিষ্ঠ ব্যক্তির রেকর্ডের জন্য যোগ্যতা অর্জন করেন এবং পর্যালোচনা করার পরে তাকে এই খেতাব দেওয়া হয়।   

পূর্বাঞ্চলীয় প্রদেশের দাহরানে জন্মগ্রহণকারী রিতাজ আরবি এবং ইংরেজিতে কথা বলেন এবং এখন জাপানি ভাষাও শিখছেন। সম্পাদনা: হ্যাপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়