শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০২৩, ১১:২৯ রাত
আপডেট : ১২ ডিসেম্বর, ২০২৩, ০৩:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২০ জানুয়ারি ভারতের বিরুদ্ধে

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ( আইসিসি) দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে। আগামী ১৯ জানুয়ারি আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র ম্যাচ দিয়ে শুরু হবে

আসরটি। পরদিনই বাংলাদেশ মাঠে নামবে ভারতের বিপক্ষে। 
আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর বসবে ১৬ দল নিয়ে। বাংলাদেশ আছে এ’ গ্রুপে। সেখানে ভারত ছাড়াও বাংলাদেশ খেলবে আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড আছে গ্রুপ ‘বি’ তে। 

গ্রুপ সি’ তে আছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও নামিবিয়া। এছাড়া গ্রুপ ডি’ তে আছে আফগানিস্তান, পাকিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল। চার গ্রুপ থেকে সেরা তিন দল নিয়ে হবে সুপার ১২। প্রতি গ্রুপ থেকে সেরা দুই দল নিয়ে হবে সুপার সিক্স। সেখান থেকে চার দল সেমিফাইনাল খেলবে। 

এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপের দায়ে লঙ্কান ক্রিকেট বোর্ডকে সাময়িক স্থগিত করেছে আইসিসি। যে কারণে আসরটি সরে দক্ষিণ আফ্রিকায় চলে যায়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়