শিরোনাম
◈ রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান ◈ বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ◈ আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন ◈ দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা ◈ অস্ট্রেলিয়াকে বিদায় করে নারী বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা ◈ পাকিস্তানে ভারত খেলতে না গেলে জয় শাহকে বিকল্প খোঁজার আহ্বান ইসিবির ◈ চাপাতি নিয়ে দুর্ধর্ষ ছিনতাইয়ের লোমহর্ষক বর্ণনা, অস্ত্রসহ গ্রেফতার ৩ (ভিডিও) ◈ সংস্কারের ধীর গতি ও কাজের গুরুত্ব নির্ধারণ নিয়ে সমালোচনা, যা বলছেন উপদেষ্টারা ◈ সিনওয়ারের শেষ মুহূর্তের ভিডিও প্রকাশ ◈ হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার ইসরায়েলি বাহিনীর হাতে নিহত

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০২৩, ১০:৫৮ রাত
আপডেট : ১১ ডিসেম্বর, ২০২৩, ১১:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রেফারির এক সিদ্ধান্তে উড়িষার জয়, স্বপ্নভঙ্গ বসুন্ধরা কিংসের

নিজস্ব প্রতিবেদক: এএফসি কাপে ভারতের ওড়িষার বিরুদ্ধে দারুণ খেলেছে বাংলাদেশের বসুন্ধরা কিংস। কিন্তু রেফারির একটি সিদ্ধান্তে সবকিছু ওলটপালট হয়ে গেলো। স্বপ্নভঙ্গ হলো বসুন্ধরা কিংসের।

সোমবার ভুবনেশ্বরে ওড়িষার বিপক্ষে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে এএফসি কাপের জোনাল সেমিফাইনাল প্লে অফ খেলতে পারতো কিংস। রেফারির এক বিতর্কিত সিদ্ধান্তে উল্টো ওড়িষা ১-০ গোলে কিংসকে হারিয়ে পরের পর্বে খেলার সুরযাগ পেলো।

ম্যাচের টার্নিং পয়েন্ট কিংসের ফুটবলার আসরর গফুরভের লাল কার্ড। প্রথমার্ধের ইনজুরি সময়ে নিজেদের অর্ধে পেছনে থাকা একটি ট্যাকল করেন গফুরভ। সেই ট্যাকল অবশ্য খুব বিপদজনক ছিল না। কিন্তু ভিয়েতনামের রেফারি সরাসরি লাল কার্ড দেখান। কিংসের ফুটবলার ও ডাগআউট এই সিদ্ধান্ত মেনেই নিতে পারেনি। বিশেষ গফুরভ কান্নাও করেছেন মাঠ ছাড়তে ছাড়তে। কিংসের স্প্যানিশ কোচ টাচলাইনে দাড়িয়ে প্রতিবাদ করেছেন। এজন্য তাকেও একটি হলুদ কার্ড দেখিয়েছেন কোচ। 

ম্যাচের দ্বিতীয়ার্ধে দশ জন নিয়ে কিংসের বিপক্ষে ঝাপিয়ে পড়ে ওড়িষা এফসি। ৬১ মিনিটে কর্ণার থেকে ওড়িষার বিদেশি ফুটবলার এম ফল বক্সের মধ্যে লাফিয়ে হেডে গোল করেন। কিংসের ডিফেন্ডার ও গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণের এতে কিছুই করার ছিল না।

ওড়িষা ম্যাচে লিড নেয়ার পর কিংস সমতা আনার মতো সুযোগ তৈরি করতে পারেনি। এক জন ফুটবলারের শূন্যতা বাকি সময় স্পষ্ট হয়েছে প্রতিক্ষণেই। কিংসের কোচ দ্বিতীয়ার্ধে মোরসালিন ও সোহেল রানার মতো অ্যাটাকিং মিডফিল্ডার নামান। তারা অবশ্য এই ম্যাচে আক্রমণে তেমন কিছু করতে পারেননি। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়