শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৪:১৯ দুপুর
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাঁচ উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড, লিডের আশা বাংলাদেশের

সাঈদুর রহমান: [২] ঢাকা টেস্টের আগের দিন স্পিন যুদ্ধের আভাস দিয়েছিলেন কিউই অধিনায়ক টিম সাউদি। বুধবার মিরপুরে তার কথাই সত্য প্রমাণ হয়েছে। দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে কিউইদের স্পিন ঘূর্ণিতে বিধ্বস্ত হয়েছে শান্তবাহিনী। ১৭২ রানে অলআউট হয়েছে তারা।

[৩] দিনের তৃতীয় সেশনে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেননি দুই কিউই ওপেনার টম লাথাম ও ডেভন কনওয়ে। ৪ রানে লাথাম ও ১১ রানে আউট হন কনওয়ে। দ্বিতীয় ইনিংসে এবার তাইজুল-মিরাজের স্পিন ঘূর্নিতে বিধ্বস্ত হয় সফরকারীদের কিউইদের টপ অর্ডার।

[৪] এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি কেইন উইলিয়াসনও। ১৩ রানে ক্যাচ আউট হলে, উইকেট মিছিলে যোগ দেন হেনরি নিকোলস (১) ও টম ব্লান্ডেল (০)। এতে দলীয় ৪৬ রানে ৫ উইকেট হারিয়ে সফরকারীরা। তবে আলোক স্বল্পতার কারণে প্রথম দিনের খেলা শেষ হওয়ার ৪০ মিনিট আগে খেলা বন্ধ করে আম্পায়ার। এতে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপস ৫* এবং  ড্যারিল মিচেল ১২ রানে অপরাজিত রয়েছেন। মিরাজ তিনটি ও তাইজুল দুই উইকেট শিকার করেছেন।

[৫] এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি দুই টাইগার ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হোসেন। ৮ রান করে জাকির আউট হলে, ১৪ রান করে তার দেখানো পথে হাঁটেন জয়। এদিন ব্যাটে আলো ছড়াতে পারেননি অধিনায়ক নাজমুল হাসান শান্ত ও অভিজ্ঞ মুমিনুল হক। শান্ত (৯) এবং (৫) রানে মুমিনুল আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

[৬] শাহাদাত হোসেন দিপুকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। দুজনে মিলে ৫৮ রানে জুটি গড়েন। তবে ব্যক্তিগত ৩৫ রানে বোকা ধরা পড়েন মুশফিুর রহিম। বাইরের বল হাত দিয়ে ধরতে গিয়ে অবস্ট্র্যাক্ট ফিল্ড আউট হন তিনি। এরপর ৩১ রান করে ক্যাচ আউট হন শাহাদাত। এদিন সুবিধা করতে পারেনি  সোহানও। ৭ রান করে সাজঘরে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার। শরিফুল ১০ রানে আউট হলে ১৭২ রানে থেমে যায় টাইগারদের প্রথম ইনিংস। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়