শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২, ০১:১৬ রাত
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রশিদ খানের অবিশ্বাস্য ব্যাটিংয়ে জিতল গুজরাট

স্পোর্টস ডেস্ক: আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বুধবার (২৭ এপ্রিল) শেষ ওভারে জয়ের জন্য ২২ রান দরকার ছিল গুজরাট টাইটানসের। জয় পাওয়ার অবিশ্বাস্য সেই কাজটিই করে দেখিয়েছেন রশিদ খান ও রাহুল তেওয়াটিয়া মিলে। মার্কো জানসেনের শেষ ওভারে তারা তুলেছেন ২৫ রান, যেখানে রশিদ ১৮ ও তেওয়াটিয়া ৭ রান করেন।

৬ উইকেটে হায়দরাবাদের ১৯৫ রানের জবাবে নির্ধারিত ২০ ওভার শেষে ১৯৯ রান করে হার্দিক পান্ডিয়ার দল। এ জয়ের ফলে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠল তারা।

রান তাড়া করতে নেমে গুজরাটের বড় ভরসার নাম হয়ে ওঠেন ঋদ্ধিমান সাহা। তবে শেষ পর্যন্ত দলের জয় নিশ্চিত করে যেতে পারেননি তিনি। ৩৮ বলে ৬৮ রান করে উমরান মালিকের বলে আউট হন উইকেটরক্ষক এ ব্যাটার। উমরানই মূলত শেষ দিকে হায়দরাবাদকে জয়ের বন্দরে নিয়ে যেতে থাকেন। যদিও শেষ পর্যন্ত সফল হননি তিনি। ২৫ রান দিয়ে তিনি শিকার করেন ৫ উইকেট। গুজরাটের হয়ে শেষ দিকে রাহুল তেওয়াটিয়া ২১ বলে ৪০ ও রশিদ খান ১১ বলে ৩১ রান করেন। বাকিদের মধ্যে শুভমান গিল ২২, ডেভিড মিলার ১৭ ও পান্ডিয়া ১০ রান করেন।

এর আগে গুজরাট টাইটানসের বিপক্ষে মোমেন্টাম ধরে রেখে হায়দরাবাদও শেষ ওভারে বাজিমাত করে। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৫ রান করে তারা। শেষ ওভারে ২৫ রান তোলে কেন উইলিয়ামসনের দল। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ব্যর্থ হন হায়দরাবাদের ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। ৮ বলে মাত্র ৫ রান করে তিনি মোহাম্মদ শামির বলে সরাসরি বোল্ড হন।

১০ বলে ১৬ রান করা রাহুল ত্রিপাটি শামির এলবিডব্লিউর ফাঁদে পা দেন, স্কোর বোর্ডে হায়দরাবাদের রান ছিল তখন ৪৪। দুই উইকেট হারানোর পর ৯৬ রানের জুটি গড়েন ওপেনার অভিষেক শর্মা ও এইডেন মারক্রাম। ৪২ বলে ৬৫ রানের ইনিংস খেলে শর্মা আলজারি জোসেফকে উইকেট বিলিয়ে দেন। হার্ডহিটার হিসেবে পরিচিতি পাওয়া নিকোলাস পুরান বিদায় নেন মাত্র ৩ রান করে। পুরান আউট হলে বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি শেষ ভরসা বলে রব ওঠা এইডেন মারক্রাম। তিনি ৪০ বলে ৫৬ রান করে আউট হন দায়ালের বলে।

শেষ ওভারে লকি ফার্গুসনকে পিটিয়ে দলকে রান পাহাড়ে তোলেন শশাঙ্ক সিং। ৬ বলে ৩ ছয় ও ১ চারে ২৫ রান আসে তার ব্যাট থেকে। জানসেন ৫ বলে করেন ৮ রান। গুজরাটের হয়ে ৩ উইকেট নেন শামি। ১টি করে উইকেট পান দায়াল ও জোসেফ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়