শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ১২:৪৪ দুপুর
আপডেট : ১৮ মে, ২০২২, ০১:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লাঞ্চের পর লাসিথার জোড়া আঘাতে শতক বঞ্চিত লিটন

মাকসুদ রহমান: [২] চট্টগ্রাম টেস্টে ৩ উইকেটে ৩৮৫ রান নিয়ে দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে প্রথম দুই বলেই লিটন ও তামিমকে ফেরান লাসিথা। এতে দলীয় ৩৮৫ রানেই পঞ্চম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। রিটায়ার্ড হার্ড হওয়া তামিম শতক তুলে নেন গতকালই। শতক বঞ্চিত লিটন ৮৮ রানে ফিরলেও তামিম ফেরেন ১৩৩ রানে।

[৩]  শ্রীলংকার বিপক্ষে চতুর্থ দিনে ৩ উইকেটে ৩৮৫ রান তুলে প্রথম সেশনের খেলা শেষ করেছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ইনিংসে শ্রীলংকার করা ৩৯৭ রানের চেয়ে স্বাগতিকরা পিছিয়ে আছে ১২ রানে। প্রথম সেশনে বিনা উইকেটে ৬৭ রান করা বাংলাদেশ খেলেছে ২৭ ওভার। মুশফিক ও লিটন অপরাজিত আছেন যথাক্রমেন ৮৫ ও ৮৮ রানে। মাঠ ভেজা থাকায় এদিন খেলা শুরু হতে কয়েক মিনিট বিলম্ব হয়। তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৩১৮ রান। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শেষ সেশনে ৩৫ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৯৮ রান করে বাংলাদেশ। ৩ উইকেটে ২২০ রান নিয়ে চা বিরতির পর মাঠে নামে স্বাগতিকরা। 

[৪] বিনা উইকেটে ১৫৭ রান নিয়ে দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই জয়কে ফেরান ফার্নান্দো। পরে শান্ত ও মুমিনুলকে দ্রুত রাজিথা বিদায় করলে ১৮৪ রানে তৃতীয় উইকেট হারায় স্বাগতিকরা। সব মিলিয়ে দ্বিতীয় সেশনে ২৫ ওভারে মাত্র ৬০ রান তুলতে টপ অর্ডারের তিন গুরুত্বপূর্ণ ব্যাটারের উইকেট হারায় বাংলাদেশ। তামিম ১৩৩ এবং মুশফিক ১৪ রানে অপরাজিত আছেন।
 
[৫] সকালে ৩২১ রানে পিছিয়ে থেকে বিনা উইকেটে ৭৬ রান নিয়ে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। প্রথম সেশনে ২৮ ওভার ব্যাট করে বিনা উইকেটে স্কোর বোর্ডে আরো ৮১ রান জড়ো করে বাংলাদেশ। সকালের সেশন শেষে ১০ উইকেট হাতে রেখে প্রথম ইনিংসে বিনা উইকেটে ১৫৭ করা টাইগাররা শ্রীলংকার চেয়ে ২৪০ রানে পিছিয়ে আছে ২৪০ রানে।

[৬] গতকাল তৃতীয় সেশনের শুরুতে বাংলাদেশের বিপক্ষে জোড়া শতকের সম্ভাবনা জাগানো ম্যাথুজকে ব্যাক্তিগত ১৯৯ রানে ফিরিয়ে নিজের ষষ্ঠ শিকারে পরিণত করে প্রথম ইনিংসে ৩৯৭ রানে লংকানদের থামান নাঈম হাসান।

[৭] দ্বিতীয় দিনের লাঞ্চের পর প্রথম ওভারেই জোড়া আঘাতে রমেশ ও লাসিথকে ফিরিয়ে হ্যাটট্রিকে সম্ভাবনা  তৈরী করেন সাকিব আল হাসান। এতে দলীয় ৩২৮ রানে ৮ উইকেট হারায় শ্রীলংকা। পরে চা বিরতির আগ পর্যন্ত নবম উইকেটে ১৪১ বলে ৪৭ রানের অপরাজিত জুটি গড়েন ম্যাথুজ ও বিশ্ব ফার্নান্দো। ৮ উইকেটে ৩৭৫ রান তুলে দ্বিতীয় দিনের চা পানের বিরতিতে যায় লংকানরা।

[৮] ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলায় মাঠে নেমে প্রথম সেশনের শুরুর ২৩ ওভারে বিনা উইকেটে ৬১ রান তোলা শ্রীলংকা ৪ উইকেটে করে ৩১৯ রান। পরে নাঈম এক ওভারে ২ উইকেট নিলে ৩২৩ রানে দলীয় ৬ষ্ঠ উইকেট হারায় লংকানরা। 

[৯] প্রথম দিনের সকালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের অষ্টম ওভারেই করুনারত্নের উইকেট হারায় শ্রীলংকা। বাংলাদেশের ডানহাতি স্পিনার নাইম হাসানের বলে লেগ বিফোরের ফাঁদে পরেন দিমুথ করুনারত্নে। পরে মধ্যাহ্ন ভোজের বিরতির শুরু মিনিট দশেক আগে নিজের ওশাদা ফার্নান্দোকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন নাঈম। ২ উইকেটে ৭৩ রান নিয়ে প্রথমার্ধ শেষ করে শ্রীলংকা।

[১০] দ্বিতীয় সেশনেটা শ্রীলংকা নিজেদের করে নেয় কুশাল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুসের অর্ধশতকের সুবাদে। এই সেশনে ৩২ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৮৫ রান সংগ্রহ করে লংকানরা। ফলে ২ উইকেটে ১৫৮ রান নিয়ে চা পানের বিরতিতে যায় শ্রীলংকা।

[১১] তৃতীয় সেশনের প্রথম বলেই তাইজুলের বলে নাঈম হাসানের তালুবন্দী হয়ে ফেরেন কুশাল মেন্ডিস। সেশনের দশম ওভারে ধনাঞ্জয়া ডি সিলভকে ব্যক্তিগত ৬ রানে সাকিব ফেরালে ১৮৩ রানে চতুর্থ উইকেটের পতন ঘটে শ্রীলংকার।

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়