শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ মে, ২০২২, ০১:০৪ দুপুর
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০৩:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিবের জোড়া আঘাত, শ্রীলংকার অষ্টম উইকেট পতন

স্পোর্টস ডেস্ক: [২] দ্বিতীয় দিনের লাঞ্চের পর প্রথম ওভারেই জোড়া আঘাতে রমেশ ও লাসিথকে ফিরিয়ে হ্যাটট্রিকে সম্ভাবনা  তৈরী করেন সাকিব আল হাসান। এতে দলীয় ৩২৮ রানে ৮ উইকেট হারায় শ্রীলংকা। 

[৩] এর আগে ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলায় মাঠে নেমে প্রথম সেশনের শুরুর ২৩ ওভারে বিনা উইকেটে ৬১ রান তোলা শ্রীলংকা ৪ উইকেটে করে ৩১৯ রান। পরে নাঈম এক ওভারে ২ উইকেট নিলে ৩২৩ রানে দলীয় ৬ষ্ঠ উইকেট হারায় লংকানরা। 

 [৪] প্রথম দিনের সকালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের অষ্টম ওভারেই করুনারতেœর উইকেট হারায় শ্রীলংকা। বাংলাদেশের ডানহাতি স্পিনার নাইম হাসানের বলে লেগ বিফোরের ফাঁদে পরেন দিমুথ করুনারত্নে। পরে মধ্যাহ্ন ভোজের বিরতির শুরু মিনিট দশেক আগে নিজের ওশাদা ফার্নান্দোকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন নাঈম। ২ উইকেটে ৭৩ রান নিয়ে প্রথমার্ধ শেষ করে শ্রীলংকা।

[৫] দ্বিতীয় সেশনেটা শ্রীলংকা নিজেদের করে নেয় কুশাল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুসের অর্ধশতকের সুবাদে। এই সেশনে ৩২ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৮৫ রান সংগ্রহ করে লংকানরা। ফলে ২ উইকেটে ১৫৮ রান নিয়ে চা পানের বিরতিতে যায় শ্রীলংকা।

[৬] তৃতীয় সেশনের প্রথম বলেই তাইজুলের বলে নাঈম হাসানের তালুবন্দী হয়ে ফেরেন কুশাল মেন্ডিস। সেশনের দশম ওভারে ধনাঞ্জয়া ডি সিলভকে ব্যক্তিগত ৬ রানে সাকিব ফেরালে ১৮৩ রানে চতুর্থ উইকেটের পতন ঘটে শ্রীলংকার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়