শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০২:৫২ রাত
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০৬:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগামী বছর এশিয়া কাপ ফুটবল আয়োজন করছে না চীন

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে চীনের হাংঝৌতে এ বছর এশিয়ান গেমস স্থগিত করার পর এবার ২০২৩ সালের এশিয়া কাপ ফুটবল আয়োজন থেকেও সরে এলো চীন।

২৪ দলের আসরটি চীনের দশটি শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী বছর জুনে। যদিও করোনা মহামারী শুরুর পর থেকে এ মুহূর্তে চীন সবচেয়ে খারাপ সময় পার করছে বলে এই আসরটি আয়োজন থেকে সরে এলো তারা।

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আজ এক বিবৃতিতে জানায়, কভিড-১৯ এর কারণে সৃষ্ট অস্বাভাবিক পরিস্থিতির বিষয়টি স্বীকার করছে এএফসি, যে কারণে চীন আয়োজক স্বত্ব পরিত্যাগ করেছে।

 চীন সরে দাঁড়ানোয় এশিয়া কাপ কোন দেশ আয়োজন করবে তা নিয়ে শিগগিরই বিস্তারিতভাবে সবকিছু জানিয়ে দেবে এএফসি।

এশিয়া কাপের অন্যতম ভেন্যু শহর সাংহাই। এ শহরে গত অক্টোবরে পুডং ফুটবল স্টেডিয়াম উন্মোচন করা হয়। করোনার কারণে সাংহাইতে লকডাউন ঘোষণা করা হয়েছে। এই পরিস্থিতি কবে নাগাদ শেষ হবে তার নিশ্চয়তা নেই বলেই চীন এই আয়োজন থেকে সরে এলো।

এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন কাতার। ২০১৯ সালে শিরোপা জিতে নেয় তারা।       

  • সর্বশেষ
  • জনপ্রিয়