শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২২, ০৪:১২ সকাল
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০১:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগ:

সেমিফাইনালে প্রথম পর্বে রিয়ালকে হারালো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল প্রথম লেগে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে ইতিহাদ স্টেডিয়ামে ৭ গোলের ম্যাচে তারা ৪-৩ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদকে।

ম্যানসিটির হয়ে কেভিন ডি ব্রুইন, গ্যাব্রিয়েল জেসুস, ফিল ফোডেন ও বানার্ডো সিলভা গোল করেন। রিয়ালের হয়ে করিম বেনজেমা ২টি ও ভিনিসিউস জুনিয়র একটি গোল করেন।

এদিন ম্যাচের ২ মিনিটেই লিড নেয় সিটি। এসময় রিয়াদ মাহরেজের উড়িয়ে মারা বলে হেড দিয়ে জালে জড়ান ডি ব্রুইন। ১১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পেপ গার্দিওলার শিষ্যরা। এ সময় ডি ব্রুইনের ক্রস থেকে বল পেয়ে ডান পায়ের শটে জালে জড়ান জেসুস।

অবশ্য ৩৩ মিনিটে ব্যবধান কমায় রিয়াল। এ সময় ফারল্যান্ড মেন্ডিস ক্রস থেকে বাম পায়ের টোকায় বল জালে পাঠান করিম বেনজেমা। তাতে ২-১ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা।

ম্যাচের সেকেন্ড হাফে ফার্নানদিনহোর ক্রস থেকে বল পেয়ে হেডের সাহায্যে রিয়ালের জাল কাঁপান ফিল ফোডেন। এতে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় ম্যানসিটি। তবে আবারও ব্যবধান কমায় (৩-২) রিয়াল মাদ্রিদ। ৫৫ মিনিটে মেন্ডির কাছ থেকে বল পেয়ে লস ব্লাঙ্কোসদের হয়ে একক নৈপুণ্যে এ গোলটি করেন ভিনিসিয়াস জুনিয়র। দুই মিনিট পর সুযোগ পেলেও সেটা নষ্ট করে রিয়াল মাদ্রিদ। ফলে সমতায়ও ফেরা হয়নি স্প্যানিশ জায়ান্টদের।

এগিয়ে থাকা সিটিজেন শিবিরে আরও একটু প্রাণের সঞ্চার করে বার্নার্দো সিলভার গোল। এই গোলে সহায়তা করেন ইউক্রেনিয়ান ডিফেন্ডার জিনচেঙ্কো।

এদিকে ম্যাচের ৮২ মিনিটে ডি বক্সের ভেতর অ্যামেরিক লাপোর্তের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। সেখান থেকে সফল লক্ষ্যভেদ করেন করিম বেনজেমা। আগের ম্যাচে ওসাসুনার বিপক্ষে পরপর দুটি পেনাল্টি মিস করেছিলেন তিনি। শেষ পর্যন্ত ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়