শিরোনাম
◈ দেশের জন্য যুদ্ধ না করেও জালিয়াতি : বাতিল হচ্ছে ভুয়া মুক্তিযোদ্ধার সনদ ◈ ‘কৃষি ট্রেন’ আয় ৩৬০ টাকা, খরচ ৯ লাখ টাকা ◈ এবার ইসরাইলের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিলেন হিজবুল্লাহর! ◈ সুষ্ঠু নির্বাচনে শুধু তত্ত্বাবধায়ক সরকারই ‘যথেষ্ট নয়’ ◈ ক্রিকেট বোর্ড শান্তকেই অধিনায়ক হিসেবে রাখতে চায় ◈ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে হারালো বার্সেলোনা ◈ পাকিস্তান ক্রিকেট বোর্ডের পিচ কৌশলের সমালোচনা করলেন শোয়েব আখতার ◈ বরখাস্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রের ক্রিকেট কোচ স্টুয়ার্ট ল’ ◈ ছিনতাই প্রতিরোধে আমি ব্যর্থ, প্রয়োজন ছাত্র-জনতার সহযোগিতা, বললেন এডিসি ◈ মোহাম্মদপুরে সব হাউজিংয়ে আজ থেকে বসছে সেনাক্যাম্প

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ১০:০৮ দুপুর
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ১২:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্রিকেট বোর্ড শান্তকেই অধিনায়ক হিসেবে রাখতে চায়

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে তিন ফরম্যাটেই জাতীয় দলের অধিনায়কত্ব থেকে নাজমুল হোসেন শান্ত সরে দাঁড়াতে চাইছেন বলে ক্রিকেট বিষয়ক কয়েকটি ওয়েবসাইটে বলা হয়েছে। তবে অধিনায়ক হিসেবে বাঁহাতি এই ব্যাটারের ওপরেই বিসিবি আস্থা রাখতে চায় বলে জানিয়েছেন বোর্ড পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

শনিবার (২৬ অক্টোবর) এক প্রতিবেদনে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানায়, গত জুনে টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরে দাঁড়াতে চেয়েছিলেন শান্ত। তবে এবার তিন ফরম্যাটের দায়িত্বই ছাড়তে চান তিনি। বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিসিবির এক শীর্ষ কর্মকর্তা বলেন, হ্যাঁ, দক্ষিণ আফ্রিকা সিরিজের পর তিনি (শান্ত) আর দলকে নেতৃত্ব দিতে চান না বলে জানিয়েছেন। অলআউট স্পোর্টস

আরেক প্রতিবেদনে ইএসপিএন ক্রিকইনফো জানায়, দক্ষিণ আফ্রিকার কাছে মিরপুরে সিরিজের প্রথম টেস্টে ৭ উইকেটে হারের পরই বিসিবির শীর্ষ কর্মকর্তাদের অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি জানান শান্ত।

তবে বোর্ড পরিচালক ফাহিমের দাবি, বিসিবিকে তিনি এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি। অবশ্য শান্ত যদি এই সিদ্ধান্ত নিয়ে থাকেন, তাহলে আলোচনার মাধ্যমে সমাধান করে তাকেই অধিনায়ক হিসেবে রেখে দিতে চায় বোর্ড।
শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফাহিম বলেন, আনুষ্ঠানিকভাবে কোনো ডকুমেন্ট আমার কাছে এখনও আসেনি। আনুষ্ঠানিকভাবে জানতে পারিনি এটার সত্যতা কতটুকু। যদি হয়ে থাকে এটা আমাদের জন্য একটা বড় খবর। নতুন ক্যাপ্টেন যদি তৈরি করতে হয় ক্রিকেট বোর্ডকে বড় বড় স্টেপ নিতে হবে। কিংবা তাকেই আবার অনুরোধ করে রাখা হয় কি না, বসে সিদ্ধান্ত নিতে হবে। আমাদের বিচার-বিবেচনা করতে হবে কী অবস্থা, কী সিদ্ধান্ত নিব। একটু অপেক্ষা করতে হবে আমরা আসলে কী সিদ্ধান্ত নিই।

অবশ্যই বিসিবি আলোচনা করতে চাইবে। শান্ত এতদিন ধরে ক্যাপ্টেন্সি করছে। এটা তো সময়ের ইনভেস্টমেন্ট। আমরা একজনকে তৈরি করার চেষ্টা করছি। সে যদি হঠাৎ করে সরে যায়, নতুন একজন কিছুটা অপ্রস্তুত। সেটাতে যেতে না চাওয়াই স্বাভাবিক হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়