শিরোনাম
◈ দেশের জন্য যুদ্ধ না করেও জালিয়াতি : বাতিল হচ্ছে ভুয়া মুক্তিযোদ্ধার সনদ ◈ ‘কৃষি ট্রেন’ আয় ৩৬০ টাকা, খরচ ৯ লাখ টাকা ◈ এবার ইসরাইলের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিলেন হিজবুল্লাহর! ◈ সুষ্ঠু নির্বাচনে শুধু তত্ত্বাবধায়ক সরকারই ‘যথেষ্ট নয়’ ◈ ক্রিকেট বোর্ড শান্তকেই অধিনায়ক হিসেবে রাখতে চায় ◈ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে হারালো বার্সেলোনা ◈ পাকিস্তান ক্রিকেট বোর্ডের পিচ কৌশলের সমালোচনা করলেন শোয়েব আখতার ◈ বরখাস্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রের ক্রিকেট কোচ স্টুয়ার্ট ল’ ◈ ছিনতাই প্রতিরোধে আমি ব্যর্থ, প্রয়োজন ছাত্র-জনতার সহযোগিতা, বললেন এডিসি ◈ মোহাম্মদপুরে সব হাউজিংয়ে আজ থেকে বসছে সেনাক্যাম্প

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ১০:০৬ দুপুর
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ১২:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে হারালো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক: তারকা খেলোয়াড় খচিত রিয়াল মাদ্রিদ পেরে উঠলো না চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে। তবে লড়াইয়ের চেষ্টায় পিছিয়ে ছিলো না রিয়াল। গোলের সুযোগ তারা কাজে লাগাতে ব্যর্থ হয়, সেখানে বার্সা দুর্দান্ত। যে কারণে লা লিগায় রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। শনিবার (২৬ অক্টোবর) সান্তিয়াগোর বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে রবার্ট লেভানদোভস্কি জোড়া গোল করেন। এছাড়া লামিনে ইয়ামাল ও রাফিনিয়া বাকিও দুটি করে গোল করেন।

এর আগে রিয়াল মাদ্রিদ টানা চার এল ক্লাসিকোয় বার্সেলোনাকে হারিয়েছিল। তবে শনিবার লা লিগায় টানা ৪৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছোঁয়ার হাতছানি নিয়ে খেলতে নেমে মুখ থুবড়ে পড়ল রিয়াল মাদ্রিদ। অন্যদিকে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিধ্বস্ত করে এবারের আসরের পয়েন্ট তালিকার নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করলো হান্সি ফ্লিকের শিষ্যরা।

এদিন ঘরের মাঠে প্রথমার্ধে সুযোগ তৈরি করেও বল জালে জড়াতে ব্যর্থ হয় রিয়াল। অন্যদিকে ম্যাচের ৫৩ মিনিটে গোলের দেখা পায় বার্সা। ম্যাচের ৬০তম মিনিটে এমবাপ্পের শট সহজেই আটকে দেন পেনা। এর চার মিনিটের মাথায় ভিনিসিউসের বাড়িয়ে দেয়া বলে সুবর্ণ সুযোগ মিস করেন এমবাপ্পে। পরে ৬৬ মিনিটে বল জালে পাঠান এমবাপ্পে। তবে অফসাইডের কারণে ওই গোলটি বাতিল করেন রেফারি।

তবে ৬৬ মিনিটের পরপর প্রতিআক্রমণে দ্রুত ওপরে উঠে বাঁয়ে পাস দেন ডি ইয়ং। সে বল রাফিনিয়া ধরে পাস দেন লেভাকে। সে সময় লেভা শট নিলেও গোলপোস্টে লেগে তা প্রতিহত হয়। অন্যদিকে ৬৮ মিনিটে অল্পের জন্য হ্যাটট্রিক মিস করেন লেভানদোভস্কি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়