শিরোনাম

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ০৪:২৫ দুপুর
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ০৬:২১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তিন ফরম্যাটেই নেতৃত্ব ছাড়ছেন শান্ত

দক্ষিণ আফ্রিকা সিরিজের পরই দলের নেতৃত্ব থেকে সরে যাচ্ছেন বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। এ খবরের সত্যতা স্বীকার করেছেন শান্ত নিজেই, ‘দেখা যাক কী হয়, আমি এখনো বিসিবি সভাপতির জবাবের অপেক্ষায় আছি।’

এছাড়া বিসিবির শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে খবরটি নিশ্চিত করে বলেন, ‘হ্যাঁ, সে আমাদের জানিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর আর দলকে নেতৃত্বে দিতে পারবে না সে।’

এর আগে গত ফেব্রুয়ারিতে এক বছরের জন্য সব ফরম্যাটের অধিনায়ক করা হয়েছিল শান্তকে। এর আগেই অবশ্য ওয়ানডে ও টেস্টে নিয়মিত অধিনায়কদের অনুপস্থিতিতে নেতৃত্ব দিয়েছিলেন। দায়িত্ব পাওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন তিনি। এবং আগামী বৈশ্বিক টুর্নামেন্ট- চ্যাম্পিয়নস ট্রফিতেও তার অধিনায়কত্ব করার কথা ছিল। কিন্তু এখন নাকি, নাজমুল বোর্ডকে জানিয়ে দিয়েছেন অধিনায়কত্ব থেকে সরে যেতে চান। এখন শুধু বোর্ড সভাপতি ফারুক আহমেদের অনুমতির অপেক্ষা।

প্রতিবেদনে বলা হয়েছে এক শীর্ষ বিসিবি পরিচালক নাকি এই সিদ্ধান্ত পরিবর্তন করানোর চেষ্টা করছেন। তবে শান্ত নাকি নিজের সিদ্ধান্তে অটল। প্রতিবেদনে দাবি করা হচ্ছে, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই নাজমুল টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে যেতে চেয়েছিলেন। কিন্তু পরে মত পরিবর্তন করে তিন ফরম্যাট থেকেই সরে যেতে চেয়েছিলেন।

গত কিছুদিন ধরে ব্যাট হাতে ভালো করছেন না শান্ত। ফলে তার অধিনায়কত্ব নিয়েও আলোচনা শুরু হয়েছে। বিসিবির আরেক কর্মকর্তা ক্রিকবাজকে বলেছেন, নাজমুল যদি কোনোভাবেই অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত থেকে সরে না আসেন, তাহলে অনূর্ধ্ব-১৯ দলে তার অধিনায়ক থাকা মেহেদী হাসান মিরাজকে টেস্টের অধিনায়ক করা হবে। আর ইমার্জিং এশিয়া কাপ খেলতে যাওয়া তাওহিদ হৃদয়কে করা হবে টি-টোয়েন্টি অধিনায়ক।

প্রসঙ্গত, শান্তর অধীনে ৯ টেস্ট খেলে তিনটি জিতেছে বাংলাদেশ। এর মধ্যে দুটি জয় ছিল পাকিস্তানের মাটিতে। তার অধীনে ৯ ওয়ানডেতেও জয় তিনটি। টি-টোয়েন্টিতে তার অধীনে জয়ের হার আরেকটু বেশি বাংলাদেশের। ২৪ ম্যাচে ১০টিতে জয়ী হয়েছেন শান্ত।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়