শিরোনাম
◈ কাশ্মীরি শিখনারীদের কাছে ইসলামের জনপ্রিয়তা তুঙ্গে! ◈ সাড়ে ৩ বছর পর হোম গ্রাউন্ডে টেস্ট সিরিজ জিতলো পাকিস্তান ◈ ইরানে ইসরায়েলের হামলা:  যা বলল সৌদি আরব ◈ ‘কৃষিপণ্য স্পেশাল ট্রেন’ প্রথম দিনে আয় ৩৬০ টাকা, লোকসান ৯ লাখ ◈ তিন ফরম্যাটেই নেতৃত্ব ছাড়ছেন শান্ত ◈ রোহিঙ্গা সঙ্কটে ডব্লিউএফপিকে যুক্তরাষ্ট্রের ১২১ মিলিয়ন ডলারের সহায়তা ◈ যুক্তরাষ্ট্রে বাংলাদেশের অর্থ উপদেষ্টা ও ব্যাংকের গভর্নরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত: রাষ্ট্রদূত আনসারী ◈ ইরানে ইসরায়েলের অতর্কিত হামলার নিন্দা জানালো সৌদি-মালয়েশিয়া ◈ ট্রাকচাপায় নরসিংদীতে অটোরিকশার ৬ যাত্রী নিহত ◈ প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করেছেন সেনাবাহিনী প্রধান

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ১২:১১ দুপুর
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুয়ারেজ ও আলবার গোলে ইন্টার মায়ামির জয়

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি আগের দুই ম্যাচে দারুণ পারফরম করেছিলেন। ওই দুই ম্যাচে হ্যাটট্রিকও করেছেন তিনি। ফলে এই ম্যাচে সবার নজর ছিলো মেসির দিকেই। কিন্তু গোল পেলেন না তিনি। তাতে অবশ্য ইন্টার মায়ামির অবশ্য খুব একটা অসুবিধা হয়নি। লুইস সুয়ারেজ ও জর্দি আলবার গোলেই জয় তুলে নিয়েছে তারা।

মেজর লিগ সকারের (এমএলএস) প্রথম প্লে অফের ম্যাচে আজ আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে মায়ামি জিতেছে ২-১ গোলে। ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে মায়ামির হয়ে গোল করেছেন লুইস সুয়ারেজ ও জর্দি আলবা। মেসি গোল না পেলেও আলবার করা ম্যাচের দ্বিতীয় গোলটি এসেছে তারই সহায়তায়।

এই জয়ে তিন ম্যাচের প্লে-অফ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইন্টার মায়ামি। দ্বিতীয় ম্যাচ হবে ৩ নভেম্বর ভোর ৫টায়, মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে। এরপর ১০ নভেম্বর চেজ স্টেডিয়ামে হবে শেষ ম্যাচ। সেই সঙ্গে ইস্টার্ন কনফারেন্সের সেমিফাইনালে যাওয়ার পথেও একধাপ এগিয়ে গেল মায়ামি।

ম্যাচের শুরুতেই গোলের দেখা পান সুয়ারেজ। দ্বিতীয় মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ভুলে বল পেয়ে বক্সের ভেতর থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন উরুগুইয়ান স্ট্রাইকার।

মেসি গোল না পেলেও নিষ্প্রভ ছিলেন না। বেশ কয়েকবার গোল করার কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন তিনি। সপ্তপম মিনিটে বক্সের বাইরে থেকে তার শট আটলান্টা গোলরক্ষক ব্রাড গুজান ঠেকিয়ে না দিলে ব্যবধান আরও বাড়তে পারত। ২৬তম মিনিটেও মেসির দারুণ এক শট ঠেকান গুজান।

মায়ামির দিক থেকে একের পর এক আক্রমণ ঠেকাতে ব্যস্ত আটলান্টা স্রোতের বিপরীতে ৩৯তম মিনিতে সমতা ফেরায়। সাবা লবজানিদজের ওই গোলে সমতাতে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের ওপর চড়াও হন মেসিরা। ৫২তম মিনিটে মেসির ফ্রি-কিক লক্ষ্যভ্রষ্ট হয়। মিনিট চারেক পরে মেসির বানিয়ে দেওয়া বলে গোল করতে পারেননি দিয়েগো গোমেজ। তবে ৬০তম মিনিটে মেসির পাসে বক্সের বাইরে বল পেয়ে বল জালে জড়ান আলবা। এরপর বাকি সময় আটলান্টা চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়