শিরোনাম
◈ সংখ্যানুপাতিক নির্বাচন নিয়ে বিএনপি, জামায়াত ও অন্যান্য দলের যত হিসাব ◈ (২৬ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ মানবাধিকার লঙ্ঘনকারী কাউকে শান্তিরক্ষা মিশনে পাঠানো হবে না: জাতিসংঘকে সেনাপ্রধান ◈ থাইল্যান্ডে ভ্রমণপ্রত্যাশী বাংলাদেশি নাগরিকদের জন্য ই-ভিসা চালুর সিদ্ধান্ত ◈ জবি ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ্যে এলো ◈ ১৫ কোটি টাকায় বিক্রি হচ্ছে এক কপি ‘দ্য লিটল প্রিন্স’ ◈ ক্রেস্টে শেখ হাসিনার নাম, সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ◈ নিলামে উঠবে আওয়ামী এমপি-মন্ত্রীদের ১৮ বিলাসী গাড়ি ◈ এমপি হোস্টেলে ৫ই আগস্টের পর দুটি ভবন ছাড়া বাকি সব ভবন খালি ◈ ব্যাংকের ভেতরেই ব্যাগ কেটে গ্রাহকের পেনশনের লাখ টাকা চুরি (ভিডিও)

প্রকাশিত : ২৫ অক্টোবর, ২০২৪, ০৯:২৫ রাত
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অনেক আলোচনা সমালোচনার বাফুফে নির্বাচন শনিবার

নিজস্ব প্রতিবেদক: অনেক আলোচনা ও সমালোচনার মধ্যেই শনিবার (২৬ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশেনর ( বাফুফে) নির্বাচন। ১৩৩ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে চলবে ভোট গ্রহণ।

এর আগে সাবেক তারকা ফুটবলার কাজী সালাউদ্দিন টানা চার মেয়াদে ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি ছিলেন। শনিবার এই নির্বাচনের মধ্য দিয়ে দীর্ঘ ১৬ বছর বাফুফেতে সালাউদ্দিনের শাসনের অবসান ঘটবে। এবং দেশের ফুটবল পেতে চলেছে নতুন সভাপতি। 

সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি ও সদস্য, এই চার পদে মোট ২১ জন নির্বাচিত হবেন। ইতোমধ্যে নিশ্চিত হয়েছে সিনিয়র সহ-সভাপতি পদ। গত ২০ অক্টোবর ইচ্ছার বিরুদ্ধে এই পদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন তরফদার রুহুল আমিন। তৃতীয় কোনো প্রার্থী না থাকায় সরাসরি সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন অপর প্রার্থী ইমরুল হাসান। তরফদার প্রথমে চেয়েছিলেন সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করতে। সেখান থেকেও তাকে সরে আসতে হয়। 

বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনও চেয়েছিলেন পঞ্চমবারের মতো নির্বাচন করতে। কিন্তু ফুটবল অঙ্গণে দুষ্ট চক্রের দাপটে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।

শনিবার নির্বাচনে বাফুফের ১৩৩ জন কাউন্সিলর ভোট দেবেন সভাপতি, সহ-সভাপতি ও সদস্য পদের জন্য লড়াই করা প্রার্থীদের। সভাপতি পদে লড়াই করছেন দুজন। দুইবারের সহ-সভাপতি তাবিথ আউয়ালের সঙ্গে লড়াইটা দিনাজপুরের ক্রীড়া সংগঠক মিজানুর রহমানের। এ ছাড়া, চারটি সহ-সভাপতি পদের জন্য ছয়জন এবং ১৫টি সদস্য পদের জন্য ৩৭ জন প্রার্থী লড়াই করবেন।

নির্বাচন উপলক্ষে গঠিত তিন সদস্যের নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে মেজবাহউদ্দিনকে। এর আগের চার নির্বাচনেও তিনি একই দায়িত্বে ছিলেন। তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে রাখা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব সুরাইয়া আক্তার জাহান ও সুপ্রিম কোর্টের আইনজীবী এহসানুর রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়