শিরোনাম
◈ যৌথবাহিনী অভিযান : অস্ত্রসহ মহিলা লীগ নেত্রী রুপা আটক, আরও যা মিলল ◈ মানবাধিকার লঙ্ঘন প্রমাণিত হলে শান্তিরক্ষা মিশনে পাঠানো হবে না : সেনাপ্রধান ◈ আখাউড়া দিয়ে ভারতে পালানোর চেষ্টা, এস আলম গ্রুপের কর্মকর্তা গ্রেফতার ◈ দেশেই থাইল্যান্ডের আদলে মনোরম পড হাউজ ঘুরে আসুন কম খরচে  ◈ বিলিয়ন ডলারের আর্থিক কেলেঙ্কারি : জাতির কাছে ক্ষমা চাইলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র ও কানাডা সফরশেষে দেশে ফিরলেন সেনা প্রধান ◈ সামনে এল রতন টাটার উইল: পোষা কুকুর ছাড়াও যারা পেল সম্পত্তি ◈ অনেক আলোচনা সমালোচনার বাফুফে নির্বাচন শনিবার ◈ পুলিশি কার্যক্রম আরও বেগবান করার নির্দেশনা আইজিপির ◈ বিপ্লব ফুরিয়ে যায়নি, সাগর রুনি হত্যার বিচার হবে : স্থানীয় সরকার উপদেষ্টা 

প্রকাশিত : ২৫ অক্টোবর, ২০২৪, ০৬:৩০ বিকাল
আপডেট : ২৫ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রিয়াল তারকা ভিনির বিরুদ্ধে ঘৃণামূলক প্রচারণা, ৪ ব্যক্তি গ্রেপ্তার

স্পোর্টস ডেস্ক : ভিনিসিয়ুস জুনিয়র বর্তমানে রিয়াল মাদ্রিদের বড় তারকা। তার যাদুকরি পায়ে  লা-লিগা থেকে চ্যাম্পিয়নস লিগ, সবখানেই আধিপত্য বিস্তার করছে রিয়াল। গুঞ্জন রয়েছে এবারের ব্যালন ডি’অরও উঠতে যাচ্ছে ভিনির হাতে। তবে রিয়ালের এই তারকা প্রায় বর্ণবাদের শিকার হন।

এবার তার বিরুদ্ধে অনলাইনে ঘৃণামূলক প্রচারণার দায়ে চার ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জানিয়েছে স্পেনের পুলিশ।  গত ২৯ সেপ্টেম্বর ‘মাদ্রিদ ডার্বি’তে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে রিয়ালের ১-১ গোলে ড্র ম্যাচের আগে ভিনিসিয়ুসকে নিয়ে ঘৃণাসূচক প্রচারণায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের আবেদন জানিয়ে তিনটি অভিযোগ করেছিল লা লিগা কর্তৃপক্ষ। এ নিয়ে তদন্ত শুরুর পর তাদের গ্রেপ্তার করা হয়।

ওই ম্যাচের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে এই প্রচারণা ভাইরাল হয়। স্পেনের পুলিশ ইএসপিএনকে জানিয়েছে, গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা ‘সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে ভক্তদের ওয়ান্দা মেত্রোপলিতানোয় গিয়ে অপমানসূচক ও বর্ণবাদী মন্তব্য করতে প্ররোচিত করেছিলেন।’ 

তাদের লক্ষ্য ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ভক্তদের মাস্ক পরে যেতে বলা হয়েছিল যেন কেউ চিহ্নিত করতে না পারে। তবে বিবৃতিতে ভিনিসিয়ুসের নাম উল্লেখ করা হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়