শিরোনাম

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ০৭:২৮ বিকাল
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুণেতে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট বৃহষ্পতিবার

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে হেরে ব্যাকফুটে স্বাগতিক ভারত। সিরিজ বাঁচাতে পুণেতে বৃহস্পতিবার শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে জিততেই হবে স্বাগতিকদের। এই ম্যাচের আগে বড় চিন্তায় পড়তে হয়েছে ভারতকে দুই ক্রিকেটারের চোটের কারণে। চোটের কারণে সিরিজের প্রথম টেস্টে খেলতে পারেননি শুভমান গিল। আর প্রথম টেস্টে চোটে পড়েছেন ঋষভ পান্ত।

অবশ্য এই দুই ক্রিকেটারই বৃহস্পতিবার পুণে টেস্টে থাকছেন, সেটা প্রায় নিশ্চিত। সেই সঙ্গে পান্ত উইকেটকিপিং করবেন সেটাও নিশ্চিত করেছেন ভারতীয় দলের প্রধান কোচ গৌতম গম্ভীর। তবে এখনও পুণেতে ভারত কোন একাদশ নিয়ে খেলবে সেটা নিশ্চিত করেননি ভারতীয় কোচ।

তিনি বলেন, পান্ত ভালোই আছে। কাল সে উইকেটকিপিং করবে। গিল যদিও আগের ম্যাচে চোটের জন্য ছিল না। কিন্তু সেও এখন সুস্থ আছে। আমরা এখনও একাদশ বেঁছে নিতে পারিনি। সেটা বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঠিক করবো। তবে যে দল নিয়েই নামি না কেন, আমরা জয়ের জন্যই খেলব।

পুনেতে ড্রয়ের কোনো সম্ভাবনা দেখছেন না ভারতীয় কোচ। তার বিশ্বাস টি-টোয়েন্টির যুগে টেস্ট ম্যাচ ড্রয়ের কথা ভাবাই একঘেয়ে। তার বিশ্বাস অদূর ভবিশ্যতেও টেস্টে ড্রয়ের সংখ্যা অনেকাংশেই কমে আসবে। তার কথা স্পষ্ট বোঝা যাচ্ছে ভারত জিততেই মাঠে নামবে।

এ প্রসঙ্গে গম্ভীর বলেছেন, যে কোনো টেস্ট ম্যাচেই প্রথম একাদশ বেছে নেওয়া কঠিন। দলে এই ধরনের প্রতিযোগিতা থাকা ভালো। ড্র বিষয়টাই একঘেয়ে। টি-টোয়েন্টি ক্রিকেটের সময়ে আমার মনে হয় না টেস্টে খুব বেশি ড্র দেখা যাবে।

এদিকে লোকেশ রাহুলের ফর্ম লাল বলের ক্রিকেটে ভালো যাচ্ছে না। তাই তাকে নিয়ে চিন্তার ভাঁজ ভারতীয় ম্যানেজমেন্টের কপালেও। অবশ্য কানপুরে সিরিজের প্রথম টেস্টে রাহুলের পারফরম্যান্স নিয়ে খুশি ভারতীয় কোচ। বাজে সময় গেলেও এই ক্রিকেটারের পাশে আছেন গম্ভীর।

তিনি বলেন, একাদশ কী হবে, সেটা সোশাল মিডিয়া ঠিক করে না। ফলে সেখানকার বিশেষজ্ঞরা কী বলছে, তার কোনো গুরুত্ব নেই। ম্যানেজমেন্ট কী ভাবছে, সেটাই আসল। কানপুরের টেস্টেও রাহুল ভালো খেলেছে। হ্যাঁ, সে নিশ্চই চাইবে বড় রান করতে। আর আমরাও তার পাশে আছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়