শিরোনাম

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ০৭:২৭ বিকাল
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অলরাউন্ডারদের এলিট ক্লাবে মেহেদী মিরাজ

স্পোর্টস ডেস্ক: চলমান ২০২৩-২০২৫ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ছুঁয়েছেন একাধিক রেকর্ড। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহকের পাশাপাশি শীর্ষ উইকেট সংগ্রাহক এখন মিরাজ। এক চক্রে ব্যাট হাতে ৫০০ রান ও বোলিংয়ে ৩০ উইকেট শিকার করে মিরাজ ঢুকলেন অলরাউন্ডারদের এলিট ক্লাবে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০১৯-২০২১ সিজনে একই কীর্তি গড়েছিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ডের অধিনায়ক ১৩৩৪ রানের সঙ্গে নিয়েছিলেন ৩৪ উইকেট। ২০২১-২০২৩ সিজনেরও এই ‘ডাবলে’ নাম ছিল স্টোকসের। তিনি ৯৭১ রানের সঙ্গে নিয়েছিলেন ৩০ উইকেট। সেবার ভারতের রবীন্দ্র জাদেজা ৭২১ রান ও ৪৭ উইকেট নিয়েছিলেন।

এবার বিশ্ব ক্রিকেটে একা মিরাজই গড়েছেন এই রেকর্ড। টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান ও উইকেটও মিরাজের। মিরাজের পরের অবস্থানে আছেন ৯ ম্যাচে ৪৭৮ রান করা মুমিনুল হক। ৪৫২ রান করেছেন মুশফিকুর রহিম এবং নাজমুল হোসেন শান্তর নামের পাশে আছে ৪৩৮ রান।

অপরদিকে, বোলিংয়ে ৬ ম্যাচে ২৪ উইকেট নিয়ে মিরাজের পর আছেন তাইজুল ইসলাম। রবীচন্দ্রন অশ্বিন ১১ ম্যাচে ৫৪ উইকেট নিয়ে আছেন তালিকার শীর্ষে। ১৮ ম্যাচ খেলে ১৭১২ রান করা জো রুট টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের সিজনের সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়