শিরোনাম
◈ আরেক দফা বাড়ছে নীতি সুদহার, বাড়বে সব ধরনের সুদ ◈ লন্ডনে আলিশান বাড়িতেই আছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান (ভিডিও) ◈ গাজাফেরত অনেক ইসরায়েলি সেনা আত্মহত্যা করছেন, ভুগছেন অবসাদে: সিএনএন-এর প্রতিবেদন ◈ বদলে গেল ট্রাস্ট ব্যাংকের নাম ◈ ২৫২ জন এসআইকে অব্যাহতি, ২০ বছর পর হলেও চাকরি ফেরত পাবেন তারা : আশরাফুল খোকন ◈ হাফ ভাড়া নিয়ে বিতণ্ডা, ৩০ বাস আটকালো ঢাকা কলেজ শিক্ষার্থীরা ◈ শেখ হাসিনার পদত্যাগ প্রসঙ্গ নতুন করে তোলা সন্দেহজনক : নজরুল ইসলাম খান ◈ যে কারণে ২৫২ এসআইকে অব্যাহতি দেয়া হল, জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ রাষ্ট্রপতির পদত‍্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে আন্দোলনকারীরা (ভিডিও) ◈ সাগরে নিম্নচাপ, ৪ সমুদ্রবন্দরে সতর্কতা সংকেত

প্রকাশিত : ২২ অক্টোবর, ২০২৪, ১২:৩৬ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হংকং সিক্স-এ- সাইড ক্রিকেট, বাংলাদেশের অধিনায়ক ইয়াসির রাব্বি

স্পোর্টস ডেস্ক: লম্বা সময় পর এবারের সিক্স-এ-সাইড টুর্নামেন্টটি আয়োজন করতে যাচ্ছে হংকং। মাত্র ছয় ওভার এবং ছয় সদস্যের দলের ‘হংকং সিক্সেস’ নামক এবারের এই আসরে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশও। টুর্নামেন্টের জন্য সাত সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। নেতৃত্ব দেবেন ইয়াসির আলী চৌধুরী রাব্বি।

দলে আরও আছেন আবদুল্লাহ আল মামুন, আবু হায়দার রনি, জিশান আলম, নাহিদুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন এবং সোহাগ গাজী। ইতোমধ্যেই টুর্নামেন্টটির সূচি ঘোষণা করেছে সংশ্লিষ্টরা। চারটি পুল বা গ্রুপে মোট ১২টি দলকে ভাগ করে রাখা হয়েছে এতে। বাংলাদেশের অবস্থান পুল ডি’-তে। দলটির সঙ্গে আছে শ্রীলঙ্কা এবং ওমান।

এ ছাড়া পুল এ’-তে আছে সাউথ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং স্বাগতিক হংকং ও চায়নার যৌথ দল। পুল বি’-তে আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নেপাল। আর পুল সি’তে আছে ভারত, পাকিস্তান এবং সংযুক্ত আরব আমিরাত।

পহেলা নভেম্বর অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টটি। একেবারেই সংক্ষিপ্ত দৈর্ঘ্যরে ম্যাচ হওয়ায় তিন দিনের মধ্যেই শেষ হবে টুর্নামেন্টটি। প্রথম দিনেই ওমান ও শ্রীলঙ্কার বিপক্ষে পুল বা গ্রুপ পর্বের দুটি ম্যাচ শেষ করে ফেলবে বাংলাদেশ।
২ নভেম্বর বোল ম্যাচ এবং কোয়ার্টার ফাইনাল ম্যাচের ম্যাচ খেলবে দলগুলো। শেষদিন বিভিন্ন গ্রুপের সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। চায়না কাপের ৭৫ বছর পূর্তি উপলক্ষে এ দিন মেয়েদের একটি প্রীতি ম্যাচের আয়োজনও করা হয়েছে।

এই টুর্নামেন্ট উপলক্ষে আরও কয়েকদিন আগেই স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। সাত সদস্যের স্কোয়াডে আছেন ফাহিম আশরাফ (অধিনায়ক), আমির ইয়ামিন, আসিফ আলী, দানিশ আজিজ, হুসাইন তালাত, মোহাম্মদ আখলাক এবং শাদাব খান।

রবিন উথাপ্পাকেও অধিনায়ক বানিয়ে সাত সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতও। স্কোয়াডে আছেন ভারত চিপলি, কেদার যাদব, মনোজ তিওয়ারি, শাহবাজ নাদিম, শ্রেভাটস গোস্বামী এবং স্টুয়ার্ট বিনি।

হংকং ও চায়নার যৌথ দলও ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। দলে আছেন নিজাকাত খান (অধিনায়ক), বেনি সিং, এহসান খান, ইমরান আরিফ, জেসন লুই, সাহাল ভার্নকার ও জিশান আলী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়