শিরোনাম
◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি  ◈ অজ্ঞাতস্থান থেকে ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারির বিবৃতি, যা বললেন ◈ মধ্যপ্রাচ্যে পরিবর্তনের হাওয়া: সৌদিকে পর্যবেক্ষক রেখে ইরান-রাশিয়া-ওমান যৌথ নৌ-মহড়া ◈ ২০২৫ সালের সরকারি ছুটির প্রজ্ঞাপন জারি, বাড়ল ঈদ-পূজার ছুটি ◈ শেখ হাসিনার পদত্যাগ ইস্যু নিয়ে ফের বিতর্ক ◈ বাবাকে মাহমুদুর রহমান নামে দাফন করিনি: হারিছ চৌধুরীর মেয়ে

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ০৫:১৪ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিবের পর দ্বিতীয় বাংলাদেশি তাইজুলের টেস্টে ২০০ উইকেট

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে টেস্টে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তাইজুল ইসলাম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে এই কীর্তি গড়েছেন এই বাঁহাতি স্পিনার।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা ইনিংসের ২৮তম ওভারের শেষ বলে অভিষিক্ত ম্যাথিউ ব্রিটজকে বোল্ড করে নিজের ২০০তম শিকার করেন তাইজুল।

সাকিবের চেয়ে কম ম্যাচ খেলে ২০০ উইকেট শিকারের মাইলফলকে পৌঁছান তাইজুল। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে প্রথম বাংলাদেশি হিসেবে নিজের ৫৪তম ম্যাচে টেস্টে ২০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেছিলেন সাকিব। আর তাইজুল এই কীর্তি গড়েছেন নিজের ৪৮তম টেস্টে।

১৯৬ উইকেট নিয়ে দক্ষিণ বিপক্ষে মাঠে নামা তাইজুল এখন পর্যন্ত শিকার করেছেন ৫ উইকেট। এই ম্যাচের আগ পর্যন্ত ইনিংসে ১২ বার পাঁচ উইকেট নিয়েছেন তিনি। ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন দুইবার।

এক ইনিংসে বাংলাদেশের সেরা বোলিং ফিগারও এই বাঁহাতি স্পিনারের। জিম্বাবুয়ের বিপক্ষে ৩৯ রান ৮ উইকেট নেন তিনি।

সবচেয়ে বেশি ৪১ উইকেটও নিয়েছেন এই প্রতিপক্ষের বিপক্ষে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ উইকেট শিকার করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। শ্রীলঙ্কার বিপক্ষে নিজের তৃতীয় সর্বোচ্চ ৩০ উইকেট নিয়েছেন তাইজুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়