শিরোনাম
◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ◈ শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির বক্তব্য মিথ্যাচার: আসিফ নজরুল (ভিডিও) ◈ হাসিনাকে উৎখাত করা হয়েছে, এখানে পদত্যাগপত্রের কোন ভূমিকা নেই: হাসনাত আব্দুল্লাহ ◈ আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ ◈ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যা ◈ ফের রাজপথে নামার হুঁশিয়ারি সারজিসের ◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ১১:৪৫ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি

স্পোর্টস ডেস্ক: এই দুই মহাতারকারই ক্যারিয়ার এখন গোধূলিবেলায়। অবসরের প্রহর গুনছেন তারা। তবে শেষ মুহূর্তে এসেও একের পর এক চমক দেখাচ্ছেন মেসি-রোনালদো। দুই তারকাই একদিকে নিজেদের রেকর্ডের ভান্ডার যেমন ভরিয়ে তুলছেন, তেমনি একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াইও অব্যাহত রেখেছেন। ফুটবলের এই দুই মহাতারকা প্রতিনিয়ত মাঠে নেমে প্রমাণ দিয়ে চলেছেন নিজেদের সামর্থ্যের। এগিয়ে যাওয়ার পথে বয়স কিংবা চোটও আটকাতে পারছে না মেসি-রোনালদোকে। 

আর্জেন্টিনা ও পর্তুগালের দুই পোস্টার বয়ের নানামুখী লড়াইয়ে এবার গোলের একটি রেকর্ডে রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি। রেকর্ডটি হচ্ছে পেনাল্টি ছাড়া গোলের রেকর্ড। পাল্টাপাল্টি রেকর্ড দখলের এই লড়াইয়ে রোববারের (২০ অক্টোবর) আগ পর্যন্ত পেনাল্টিবিহীন গোলে সবার ওপরে ছিলেন রোনালদো। কিন্তু গতকাল নিউ ইংল্যান্ডের বিপক্ষে ইন্টার মায়ামির হয়ে হ্যাটট্রিক করে রোনালদোকে ছাড়িয়ে গেছেন মেসি। চ্যানেল২৪

নিজের ক্যারিয়ারে ১২৪৫ ম্যাচে রোনালদো গোল করেছেন ৯০৭টি। যেখানে তিনি পেনাল্টিতে গোল করেছেন ১৬৮টি। অর্থাৎ রোনালদো ৭৩৯ গোল করেছেন পেনাল্টি ছাড়া। বিপরীতে ১০৭৮ ম্যাচে মেসি গোল করেছেন ৮৪৯টি। এই গোলের মধ্যে ১০৯টি গোল তিনি করেছেন পেনাল্টি থেকে, অর্থাৎ মেসির পেনাল্টিবিহীন গোল সংখ্যা ৭৪০টি।

মেসির সব শেষ ম্যাচটির আগে পেনাল্টি ছাড়া গোল ছিল ৭৩৭টি। তবে মায়ামির ৬-২ গোলের জয়ে ১০ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করে রোনালদোকে পেরিয়ে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক, যা তাকে পেনাল্টি ছাড়া গোল করা খেলোয়াড়দের মধ্যে সবার ওপরে তুলে দিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়