শিরোনাম
◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ◈ শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির বক্তব্য মিথ্যাচার: আসিফ নজরুল (ভিডিও) ◈ হাসিনাকে উৎখাত করা হয়েছে, এখানে পদত্যাগপত্রের কোন ভূমিকা নেই: হাসনাত আব্দুল্লাহ ◈ আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ ◈ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যা ◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন 

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ১১:৪৪ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সেভিয়ার জালে বার্সেলোনার ৫ গোল

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা এখনো জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে। আন্তর্জাতিক বিরতির আগে যে ছন্দে ছিল, সেই ছন্দ এখনও ধরে রেখেছে তারা।  হ্যান্সি ফ্লিকের দল রোববার (২০ অক্টোবর) ঘরের মাঠে সেভিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। এদিকে জোড়া গোল করে এক মাইলফলক স্পর্শ করেছেন বার্সা স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কি।

লা লিগার এই ম্যাচের প্রথম হাফেই তিন গোলে এগিয়ে যায় বার্সা। গোলের শুরুটা করেন লেভানডোভস্কি। ২৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন তিনি। ২৮তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে পেদ্রির দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা।

এরপর ৩৯তম মিনিটে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন লেভা। বক্সের বাইরে থেকে রাফিনহার জোরাল শটে শুধু পা ছুঁয়ে গোল করেন পোলিশ তারকা। আর এই গোল করে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ লিগ গোলের তালিকায় তিন নম্বরে উঠে আসেন লেভানডোভস্কি। এই পোলিশ স্ট্রাইকারের গোল সংখ্যা এখন ৩৬৬। তার ওপরে আছে এখন শুধু ক্রিস্টিয়ানো রোনালদো (৪৯৫) ও লিওনেল মেসি (৪৯৬)।

৮২ মিনিটে বার্সার চতুর্থ গোল করেন পাবলো তোরে। তার পাঁচ মিনিট পরই এক গোল শোধ দেয় সেভিয়া। বেলজিয়ামের ১৯ বছর বয়সি তারকা স্ট্যানিস ইদুম্বো মুজাম্বো গোল করেন।

তবে তার পরের মিনিটেই আবারও গোল পেয়ে যায় বার্সেলোনা। বক্সের বাইরে থেকে ফ্রি কিক নেন স্প্যানিশ তরুণ মিডফিল্ডার পাবলো তোরে। যা বক্সে থাকা কোনো খেলোয়াড় স্পর্শ করতে পারেননি আর তা সরাসরি জালে ঢুকে যায়।

১০ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়