শিরোনাম
◈ শেখ হাসিনাকে কোন প্রক্রিয়ায় ফেরত আনা হবে, জানালেন আইন উপদেষ্টা আসিফ নজরুল (ভিডিও) ◈ এতো দাম দেখে অবচেতনমনেই বলে ফেলি আগেই ভালো ছিলাম : হাসনাত আব্দুল্লাহ (ভিডিও) ◈ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির পর পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার ◈ নির্বাচিত সরকার না আসা পর্যন্ত ফ্যাসিস্টের দোসররা আপনাদের বিভ্রান্ত করবে: সারজিস ◈ আন্দোলনে নিহতের শিক্ষার্থীর পরিবারের অনুদানের টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১ ◈ খুলনার পাইকগাছায় মসজিদে দানের ছাগল বিক্রি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৩ ◈ কোচ হাথুরুসিংহে সব অভিযোগ অস্বীকার করে বিবৃতি দিলেন ◈ মতিয়া চৌধুরীকে নিয়ে প্রধান উপদেষ্টার প্রেস সচিবের স্ট্যাটাস ◈ খালিস্তানি নেতা পান্নুনকে গুপ্তহত্যার ছক কষেছিলেন ভারতের ‘র’ কর্মকর্তা বিকাশ যাদব ◈ হংকংয়ের বিরুদ্ধে জয় দিয়ে বাংলাদেশের এশিয়া কাপ শুরু

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২৪, ০৭:৩২ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১২:০৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হংকংয়ের বিরুদ্ধে জয় দিয়ে বাংলাদেশের এশিয়া কাপ শুরু

স্পোর্টস ডেস্ক: খানিকটা রয়েসয়ে শুরু করা আকবর আলী হাত খুলে খেলার সুযোগ পেয়েছিলেন বোলার আয়ুশ শুকলার বিপক্ষে। ফ্রি-হিট পেলেও অবশ্য সেটাকে কাজে লাগাতে পারেননি বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক। বোল্ড আউট হলেও ফ্রি হিটের কারণে বেঁচে গেছেন। ফ্রি-হিটে বাউন্ডারি মারতে না পারার আক্ষেপ আকবর মিটিয়েছেন পরের বলে মিড উইকেট দিয়ে চার মেরে। পরবর্তীতে আকবর মেরেছেন আরও তিনটি করে চার ও ছক্কা।

১৮৭.৫০ স্ট্রাইক রেটে ২৪ বলে খেলেছেন ৪৫ রানের ইনিংস। আকবরের এমন ব্যাটিংয়ের সঙ্গে তাওহীদ হৃদয়ের ২৯, পারভেজ হোসেন ইমনের ২৮ এবং শামীম হোসেন পাটোয়ারীর অপরাজিত ১৯ রানে ইমার্জিং এশিয়া কাপের প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। ক্রিকফ্রেঞ্জি

এর আগে মাসকাটের ওমান ক্রিকেট গ্রাউন্ড অ্যাকাডেমি মাঠে টস জিতে হংককে ব্যাটিংয়ে বাংলাদেশ ‘এ’ দল। টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি হংকং। ইনিংসের প্রথম ওভার থেকেই নিখুঁত লাইন-লেংথে বোলিং করেছেন রিপন ম-ল ও আবু হায়দার রনি। গোছানো বোলিংয়ে ইনিংসের তৃতীয় ওভারে গিয়ে উইকেটের দেখা পায় বাংলাদেশ। রিপনের অফ স্টাম্পের একটুর বাইরের গুড লেংথে পড়া গতিময় ডেলিভারি যেন বুঝেই উঠতে পারেননি জিসান আলী।

খোঁচা দিতে গিয়ে উইকেটের পেছনে থাকা আকবরের গ্লাভসে ক্যাচ দিয়েছেন ১২ বলে ৪ রান করা ডানহাতি ওপেনার। একই ওভারে ফিরেছেন আরেক ওপেনার আনসুমান রাথ। রিপনের বাউন্সারে পুল করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন। অনেকটা লাফিয়ে উঠে দারুণ ক্যাচ নিয়েছেন উইকেটকিপার আকবর। আনসুমানকে ফিরতে হয়েছে মাত্র ২ রানে। একই ওভারে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে হংকং। তৃতীয় উইকেটে জুটি গড়ে হংকংয়ের বিপদ কাটিয়ে তোলেন নিজাকাত খান ও বাবর হায়াত। তারা দুজনে মিলে যোগ করেন ৬৫ রান।

নিজাকাত ও বাবরের জুটি ভাঙেন মাহফুজুর রহমান রাব্বি। বাঁহাতি স্পিনারের মিডল স্টাম্পের লেংথ ডেলিভারিতে স্লগ করতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন হংকংয়ের অধিনায়ক। নিজাকাত সাজঘরে ফিরেছেন ২০ বলে ২৫ রানের ইনিংস খেলে। পাঁচে নেমে দ্রুতই ফিরেছেন এইজাজ খান।

রাকিবুল হাসানের বলে লিডিং এজ হয়ে তারই হাতে ক্যাচ দিয়েছেন ২ রান করা এই ব্যাটার। ইনিংসের ১৮তম ওভারে মার্টিন কোয়েতজে ও নাসরুল্লাহ রানাকে ফিরিয়েছেন রিপন। ডানহাতি পেসারের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়েছেন ৭ রান করা কোয়েতজে। আরেক ব্যাটার নাসরুল্লাহ ক্যাচ দিয়ে ফেরার আগে রানের খাতাই খুলতে পারেননি। সেঞ্চুরির আগে বাবরকে ফিরিয়েছেন রেজাউর রহমান রাজা।

ডানহাতি পেসারের বলে ছক্কা মারার চেষ্টায় ব্যাটে-বলে ঠিকঠাক টাইমিং করে উঠতে পারেননি ডানহাতি ব্যাটার। সীমানা থেকে অনেকটা দৌড়ে এসে মিড উইকেটে দারুণ ক্যাচ নিয়েছেন সাইফ হাসান। সেঞ্চুরির আশা জাগিয়ে বাবরকে ফিরতে হয়েছে ৬১ বলে ৮৫ রানের ইনিংস খেলে। বাবরের এমন ইনিংসে শেষ পর্যন্ত ১৫০ রানের পুঁজি পেয়েছে হংকং। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ২৪ রানে ৪ উইকেট নিয়েছেন রিপন। এ ছাড়া একটি করে উইকেট নিয়েছেন আবু হায়দার, মাহফুজুর রাব্বি, রেজাউর ও রাকিবুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়