শিরোনাম
◈ ‘মেগা বাঁধ’ ঘিরে চীন-দিল্লি উত্তেজনা ◈ রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান (ভিডিও) ◈ বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ◈ আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন ◈ দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা ◈ অস্ট্রেলিয়াকে বিদায় করে নারী বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা ◈ পাকিস্তানে ভারত খেলতে না গেলে জয় শাহকে বিকল্প খোঁজার আহ্বান ইসিবির ◈ চাপাতি নিয়ে দুর্ধর্ষ ছিনতাইয়ের লোমহর্ষক বর্ণনা, অস্ত্রসহ গ্রেফতার ৩ (ভিডিও) ◈ সংস্কারের ধীর গতি ও কাজের গুরুত্ব নির্ধারণ নিয়ে সমালোচনা, যা বলছেন উপদেষ্টারা ◈ সিনওয়ারের শেষ মুহূর্তের ভিডিও প্রকাশ

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২৪, ১১:৩২ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন

স্পোর্টস ডেস্ক: আবুধাবি টি-টেন লিগের এবারের আসরের ড্রাফটের আগে সাকিব আল হাসানকে আইকন ক্রিকেটার হিসেবে দলে নিয়েছে বাংলা টাইগার্স। তারকা অলরাউন্ডারের পর এবার বাংলাদেশের তাওহীদ হৃদয়কেও দলে টেনেছে তারা। ড্রাফটের ১৮তম শেষ রাউন্ডে বিকল্প ক্যাটাগরি থেকে হৃদয়কে নিজেদের ডেরায় ভিড়িয়েছে বাংলাদেশ টাইগার্স।

বাংলাদেশের বাইরে এটি তার দ্বিতীয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। এর আগে ভিন্ন দুটি ফ্র্যাঞ্চাইজির হয়ে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার অভিজ্ঞতা আছে তরুণ এই ব্যাটারের। হৃদয়ের পাশাপাশি ড্রাফট থেকে মোহাম্মদ হাসনাইন মীর হামজা, ডেডিভ পাইন, ইমরান খানকে দলে নিয়েছে বাংলা টাইগার্স।

ড্রাফটের আগে অবশ্য স্কোয়াডে তারার মেলা বসিয়েছে তারা। সাকিবকে আইকন ক্রিকেটার হিসেবে ঘোষণার পর প্লাটিনাম সাইনিং হিসেবে রশিদ খানের সঙ্গে চুক্তি করেছে ফ্র্যাঞ্চাইজিটি। পুরো বিশ্ব মাতিয়ে বেড়ানো তারকা লেগ স্পিনারকে খেলতে দেখা যাবে বাংলা টাইগার্সের জার্সিতে। 

‘এ’ ক্যাটাগরি থেকে তিন দেশের তিনজনকে দলে টেনেছে বাংলাদেশের এই ফ্র্যাঞ্চাইজিটি। যেখানে ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোনের সঙ্গে আছেন পাকিস্তানের ইফতিখার আহমেদ ও আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই। গ্লোবাল সুপার স্টার হিসেবে তাদের হয়ে খেলবেন ভারতের দীনেশ কার্তিক। 

হৃদয়ের পাশাপাশি টি-টেনে দল পেয়েছেন বাংলাদেশের আরও দুই ক্রিকেটার। নর্দান ওয়ারিয়র্সের জার্সিতে খেলতে দেখা যাবে অলরাউন্ডার জিয়াউর রহমান ও পেসার শহিদুল ইসলামকে। তাদের দুজনকেই ড্রাফট থেকে দলে নিয়েছে নর্দান। শহিদুলের জন্য প্রথম হলেও এর আগে আবু ধাবি টি-টেন লিগে খেলার অভিজ্ঞতা আছে জিয়াউরের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়