শিরোনাম
◈ ‘মেগা বাঁধ’ ঘিরে চীন-দিল্লি উত্তেজনা ◈ রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান (ভিডিও) ◈ বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ◈ আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন ◈ দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা ◈ অস্ট্রেলিয়াকে বিদায় করে নারী বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা ◈ পাকিস্তানে ভারত খেলতে না গেলে জয় শাহকে বিকল্প খোঁজার আহ্বান ইসিবির ◈ চাপাতি নিয়ে দুর্ধর্ষ ছিনতাইয়ের লোমহর্ষক বর্ণনা, অস্ত্রসহ গ্রেফতার ৩ (ভিডিও) ◈ সংস্কারের ধীর গতি ও কাজের গুরুত্ব নির্ধারণ নিয়ে সমালোচনা, যা বলছেন উপদেষ্টারা ◈ সিনওয়ারের শেষ মুহূর্তের ভিডিও প্রকাশ

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২৪, ১১:৩০ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক:  যে তা-ব ওয়েস্ট ইন্ডিজ প্রথম ম্যাচে দেখিয়েছিলো, তাতে একবারও মনে হয়নি এই সিরিজ শ্রীলঙ্কা জিতবে বলে। কিন্তু দ্বিতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে তারা দাপট ধরে রেখে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ নিজেদের করে নেয়। শেষ ম্যাচে ডাম্বুলায় কুশল মেন্ডিস এবং কুশল পেরেরার ব্যাটে ৯ উইকেটে জিতে ২-১ ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারায় শ্রীলঙ্কা।

রাংগিরি ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে দুই কুশল- কুশল মেন্ডিস ও কুশল পেরেরার ব্যাটিং তা-বে ১৮ ওভারেই ক্যারিবিয়ানদের ছুঁড়ে দেয়া ১৬৩ রানের লক্ষ্য অতিক্রম করে শ্রীলঙ্কা। মেন্ডিস এবং পেরেরা- দুজনই হাঁকান হাফ সেঞ্চুরি। 

জবাব দিতে নেমে পাওয়ার প্লে' তেই ৬৭ রান তোলে শ্রীলঙ্কা। দলীয় ৬০ রানের মাথায় আউট হন পাথুম নিশাঙ্কা। তিনি করেন ২২ বলে ৩৯ রান। গুড়াকেশ মোতির বলে বোল্ড হন তিনি। এই একটি উইকেট ছাড়া ওয়েস্ট ইন্ডিজের আর কোনো সাফল্য নেই। ৫০ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কায় ৬৮ রান করে ম্যাচ সেরা হন মেন্ডিস। ৩৬ বলে সাতটি চারে ৫৫ রান করেন কুশল পেরেরা।

এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৬২ রান। শুরু থেকেই লঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওভারে এভিন লুইস আউট হন শূন্য রানে।
পাওয়ার প্লে'র শেষ ওভারে লুইসের মতোই বোল্ড হয়ে বিদায় নেন ২৩ রান করা ব্রেন্ডন কিং। দুটি উইকেটই নেন মাহিশ থিকশানা। এরপর ওয়ানিন্দু হাসারাঙ্গা, চারিথ আসালঙ্কারা ক্যারিবিয়ানদের মিডল অর্ডারকেও স্বস্তিতে থাকতে দেননি।

৪২ রানে দ্বিতীয় উইকেট হারানো দলটি ৬২ রানে পৌঁছাতে আরও তিন উইকেট হারায়। শাই হোপ ১৮, রস্টন চেজ ৮, শারফানে রাদারফোর্ড ৬ রানে ফিরে যান। এরপর ৫৪ রানের জুটি গড়েন রভম্যান পাওয়েল এবং মোতি।
শেষ দিকে পাওয়েল ২৭ বলে ৩৭ এবং মোতি ১৫ বলে ৩২ রান করলে লড়াই চালানোর মতো পুঁজি পায় ওয়েস্ট ইন্ডিজ। এ ছাড়া রোমারিও শেফার্ড করেন ১৩ বলে ১৮ রান। নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৬২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। লঙ্কানদের হয়ে দুটি করে উইকেট নেন থিকশানা এবং হাসারাঙ্গা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়