শিরোনাম
◈ টেকনাফের বাড়িতে-বাড়িতে ফাটল মিয়ানমারের বিস্ফোরণের কম্পনে  ◈ আমাকে শুধু জালিয়াতি করেই হারানো সম্ভব: ট্রাম্প ◈ কুষ্টিয়ায় বালুরঘাট দখল নিয়ে আ. লীগ-বিএনপি সংঘর্ষ, ভাঙচুর (ভিডিও) ◈ ৩১ দফাটা এমন বিষয় নয় যে আমরা কখনো পরির্বতন করতে পারবো না: তারেক রহমান ◈ ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৮৬ রোগী ◈ আশুলিয়ায় আ.লীগ কর্মীদের ধাওয়ায় পালালেন বিএনপি নেতা (ভিডিও) ◈ রাস্তায় শুয়ে বেসরকারি শিক্ষকদের বিক্ষোভ, ৩ ঘণ্টা পর সড়ক ত্যাগ (ভিডিও) ◈ ধানমন্ডিতে চাপাতি নিয়ে ছিনতাইয়ের সিসিটিভি ফুটেজ (ভিডিও) ◈ হাসনাতের সঙ্গে আইনজীবীদের বাগ-বিতন্ডা, কি হয়েছিল আদালতে? (ভিডিও) ◈ স্থানীয়রা বলছেন, জ্বীন নাকি সাপের রূপ ধারণ করেছে, ছোবল দিচ্ছে তাদের (ভিডিও)

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেসিদের কোচ স্ক্যালোনি জানালেন ব্যালন ডি’অরের যোগ্য প্রার্থীর নাম

  সপ্তাহ দুয়েক পরেই ব্যালন ডি’অর জয়ীর নাম প্রকাশ করবে ফরাসি ম্যাগাজিন ফ্রান্স ফুটবল। ফুটবলারদের ব্যক্তিগত মর্যাদার সর্বোচ্চ পুরস্কারটি কার হাতে উঠতে যাচ্ছে, তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।

লা লিগা সভাপতি হ্যাভিয়ের তেবাস, রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তিসহ একাধিক ফুটবল বিশেষজ্ঞ ইতোমধ্যে বাজি ধরেছেন রিয়াল মাদ্রিদ ও ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিউসের পক্ষে। অন্যদিকে ইউরো জিততে অবদান রাখায় শিষ্য রদ্রির হাতে ব্যালন ডি’অর তুলে দেয়ার দাবি রেখেছেন স্পেনের কোচ লুই দে লা ফুয়েন্তে।

 এবার ব্যালন ডি’অরের যোগ্য দাবিদারের নাম জানালেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনিও। তিনিও পক্ষটা নিয়েছেন তার শিষ্যের। ২০২৪ ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় অবশ্য আছেন আর্জেন্টিনার দুই খেলোয়াড় এমিলিয়ানো মার্টিনেজ ও লাউতারো মার্টিনেজ। স্ক্যালোনি বাজিটা ধরেছেন লাউতারোর পক্ষেই।

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী কোচের মতে, অন্য যে কারোর তুলনায় লাউতারোই এবারের ব্যালন ডি’অরের বেশি যোগ্য। বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ব্যালন ডি’অর সম্পর্কে ওঠা প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।
 
চলতি বছর কোপা আমেরিকার ফাইনালে লাউতারোর একমাত্র গোলে কলম্বিয়াকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল আর্জেন্টিনা। ৫ গোল করে আসরের সর্বোচ্চ গোলস্কোরারও তিনি।
 
সে কথা মনে করিয়ে দিয়ে স্ক্যালোনি বলেন, ‘সে (লাউতারো) দারুণ একটি বছর কাটিয়েছে। ফাইনালে গোল করেছে, কোপা আমেরিকার সর্বোচ্চ স্কোরার। সে অন্য যে কারও তুলনায় এটার বেশি যোগ্য। আমি তার তারিফ করি। আশা করি, সে এটা জিতবে।’

গত মৌসুমে ইন্টার মিলানকে লিগ শিরোপা জেতানোর পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন লাউতারো। আর কোপা আমেরিকা জয়ে আর্জেন্টিনার হয়ে তার ভূমিকার প্রশংসা তো স্ক্যালোনির মুখেই ঝরেছে। সব মিলিয়ে ক্লাব ও জাতীয় দলের হয়ে গত মৌসুমে ৩৫ গোল ও ৮ অ্যাসিস্ট করেছেন লাউতারো। জিতেছেন গুরুত্বপূর্ণ দুটি শিরোপাও। স্ক্যালোনি তাই এগিয়ে রাখছেন তার শিষ্যকেই।
 
তবে ভিনিসিউস, জুড বেলিংহ্যাম, রদ্রি নাকি লাউতারো; ব্যালন ডি’অরের যোগ্য প্রার্থীর নাম জানতে অপেক্ষা করতে হবে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়