শিরোনাম
◈ সঞ্চয়পত্রে সুদহারসহ বাড়ছে সুবিধা  ◈ নতুন সিদ্ধান্ত আসতে পারে ঈদ ও পূজার ছুটি নিয়ে ◈ ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার ◈ বঙ্গবন্ধুকে জাতির জনক মনে করেন কি না এমন প্রশ্নের উত্তরে যা বললেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ◈ আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল : শাওন ◈ পোশাক খাত স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে,অস্থিরতা নেই ◈ জাতীয় ৮ দিবস বাতিল : রিসেট বাটন চেপে আমাদের দাবায়া রাখতে পারবা না : আওয়ামী লীগের বিবৃতি ◈ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে: হাসনাত আবদুল্লাহ ◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন ◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ০৫:৫৫ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিব আল হাসান লঙ্কা টি-টেন লিগে গল মার্ভেলসের হয়ে খেলবেন 

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান আসন্ন শ্রীলঙ্কা টি-টেন ক্রিকেট লিগে গল মারভেলসের হয়ে খেলবেন। প্লাটিনাম ক্যাটাগরি থেকে সরাসরি চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছে গল। এক বিবৃতিতে এমনটা জানিয়েছে লঙ্কান এই ফ্র্যাঞ্চাইজিটি। ১২ ডিসেম্বর শুরু হবে লঙ্কান এই লিগের এবারের আসর। চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। সাকিবের মতো বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদের সঙ্গে শ্রীলঙ্কার সেরা ক্রিকেটারদের মিশেলে গঠন করা হবে দলগুলো।

মোট দল থাকবে ছয়টি। প্রতিটি স্কোয়াডে আন্তর্জাতিক ক্রিকেটার থাকবেন সাতজন করে, শ্রীলঙ্কার স্থানীয় ক্রিকেটার থাকবেন দশজন। 

এদিকে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দেশে ফিরছেন সাকিব। সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি খেলে এই ফরম্যাট থেকে অবসর নেবেন তিনি। সর্বশেষ ভারত সফরে কানপুরে দ্বিতীয় টেস্টের আগে ক্রিকেটের এই সংস্করণকে বিদায় জানানোর ঘোষণা দেন সাকিব। তখনই জল্পনা কল্পনা শুরু হয় সাকিব কী দেশে ফিরতে পারবেন? গত ২ জুলাই লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এই অলরাউন্ডার। মেজর লিগে খেলে আর দেশে ফিরতে পারেননি তিনি। কারণ ততদিনে বাংলাদেশে রাজনৈতিক পটের পরিবর্তন হয়ে যায়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেরে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এরপর সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয়। ফলে সংসদ সদস্য পদ হারান সাকিব। এরপর দেশে তার নামে হত্যা মামলা হয়। দেশে আসলে আইনের বেড়াজালে পড়তে পারেন বলেও গুঞ্জন শুরু হয়।

সাউথ আফ্রিকা সিরিজের পর বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফর রয়েছে। সেই সিরিজে সাকিবের ওয়ানডে খেলার কথা রয়েছে। এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর মাঠে গড়াবে। সাকিবকে এরই মধ্যে চট্টগ্রাম কিংস আইকন ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছে। দলটির পক্ষ থেকেও জানানো হয়েছে আসন্ন বিপিএলে খেলবেন সাকিব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়