শিরোনাম
◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর গুঞ্জন ◈ ১৫ আগস্ট, ৭ মার্চসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে ◈ ঢাকায় এসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ১১:৫৭ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইংল্যান্ডকে বিদায় করে নারী বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক: হেইলি ম্যাথিউসের অলরাউন্ড নৈপুণ্যে ষষ্ঠবারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো ওয়েস্ট ইন্ডিজ। ছয় উইকেটে পাওয়া এই জয়ে সাউথ আফ্রিকাকে সঙ্গে নিয়ে শেষ চারে উঠে গেল দলটি। ম্যাচটি হেরে যাওয়ায় আসর থেকে ছিটকে গেল ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ এবং সাউথ আফ্রিকার মতো চার ম্যাচে তিনটি জয় থাকলেও রানরেটে পিছিয়ে থাকায় বিদায় নিলো ইংল্যান্ড। - ক্রিকফ্রেঞ্জি

১৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই দাপটের সঙ্গে ব্যাট চালান ম্যাথিউস এবং কিয়ানা জোসেফ। আগ্রাসী ব্যাটিংয়ে শতরানের জুটি গড়েন তারা। ১২.২ ওভারে দলীয় ১০২ রানে ভাঙে এই জুটি। ১০৪ রানের মধ্যে দুই ওপেনারই অবশ্য ফিরে যান। 

ফেরার আগে হাফ সেঞ্চুরি পান দুজনই। ৩৮ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় ৫২ রান করেন কিয়ানা। ৩৮ বলে সাতটি চার ও একটি ছক্কায় ৫০ রান করেন ম্যাথিউস। ১৯ বলে দুটি চার ও দুটি ছক্কায় ২৭ রান করে বোল্ড হয়ে ফেরার আগে দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন দিন্দ্রা ডটিন।

মাঝে শিমাইনে ক্যাম্পবেলে ৫ রানে রানআউট হন। চিনেলি হেনরি শূন্য আলিয়াহ অ্যালিনি ৬ রানে অপরাজিত থেকে ১৮ ওভারেই খেলা শেষ করেন। এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে খুব বেশি সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। আফি ফ্লেচার এবং ম্যাথিউসের দাপুটে বোলিংয়ের সামনে শুরু থেকেই চাপে ছিল দলটি।

দলীয় ৩৪ রানের মধ্যে দলটির প্রথম দিন ব্যাটারকে বিদায় করেন ফ্লেচার-ম্যাথিউসরা।ড্যানি ওয়াট-হজ ১৬, অ্যালিস ক্যাপসে ১ এবং মাইয়া বুসিয়ার ১৪ রানে ফিরে গেলে দলটির হাল ধরেন ন্যাট স্কেইভার-ব্রান্ট এবং হিদার নাইট। ৪৬ রানে অসম্পূর্ণ থাকে এই জুটি। দলীয় ৮০ রানে আহত হয়ে মাঠ ছাড়েন ২১ রান করা নাইট।

ইংলিশ অধিনায়ক মাঠ ছাড়লেও লড়াই চালিয়ে যেতে থাকেন স্কেইভার-ব্রান্ট। ফ্লেচার-ম্যাথিউসদের দাপটে শেষদিকের ব্যাটাররা সেভাবে তাকে সঙ্গ দিতে পারেননি। সকলেই ফিরে যান এক অঙ্কের ঘরে।

শেষ পর্যন্ত ৫০ বলে ৫৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন স্কেইভার-ব্রান্ট। সাত উইকেটে ১৪১ রান করে ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের হয়ে ২১ রান খরচায় তিন উইকেট নেন ফ্লেচার। ৩৫ রান খরচায় দুই উইকেট নেন ম্যাথিউস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়