শিরোনাম
◈ সঞ্চয়পত্রে সুদহারসহ বাড়ছে সুবিধা  ◈ নতুন সিদ্ধান্ত আসতে পারে ঈদ ও পূজার ছুটি নিয়ে ◈ ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার ◈ বঙ্গবন্ধুকে জাতির জনক মনে করেন কি না এমন প্রশ্নের উত্তরে যা বললেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ◈ আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল : শাওন ◈ পোশাক খাত স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে,অস্থিরতা নেই ◈ জাতীয় ৮ দিবস বাতিল : রিসেট বাটন চেপে আমাদের দাবায়া রাখতে পারবা না : আওয়ামী লীগের বিবৃতি ◈ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে: হাসনাত আবদুল্লাহ ◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন ◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ১১:৫৫ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিপিএলে চিটাগং কিংসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে আসছেন শহীদ আফ্রিদি

নিজস্ব প্রতিবেদক: চিটাগং কিংস বিপিএলের প্রথম দুই আসরে খেললেও পরের মৌসুমগুলোতে ছিল না তারা। ১১ বছরের বিরতি দিয়ে এবারের বিপিএল দিয়ে আবারও দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ফিরেছে তারা। নিজেদের ফেরার মৌসুমে একের পর এক চমক দিচ্ছে ফ্র্যাঞ্চাইজিটি। এবার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে শহীদ আফ্রিদিকে নিয়োগ দিয়েছে চিটাগং।

বিপিএলের প্রথম আসরে ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে খেলেছেন আফ্রিদি। পরবর্তীতে সিলেট সুপার স্টারস, রংপুর রাইডার্স, ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং ঢাকা প্লাটুনের হয়ে খেলেছেন। সব মিলিয়ে ৪৫ ম্যাচের ৩৫ ইনিংসে ব্যাটিং করে ৫৩৯ রান করেছেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার। বল হাতে আফ্রিদি শিকার করেছেন ৫৭ উইকেট।

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে কুমিল্লা, ঢাকা গ্লাডিয়েটর্স ও ঢাকায় ডায়নামাইটসের হয়ে শিরোপাও জিতেছেন আফ্রিদি। সবশেষ ২০১৯-২০ মৌসুমে বিপিএলে খেলেছিলেন তিনি। পরবর্তীতে লিজেন্ডস লিগ কিংবা মাস্টার্স লিগের মতো টুর্নামেন্টে নিয়মিত খেললেও পেশাদার ক্রিকেটে দেখা যায় না তাকে।

এবারই প্রথম বিপিএলে ব্র্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দেখা যাবে পাকিস্তানের সাবেক অধিনায়ককে। ব্র্যান্ড অ্যাম্বাসেডরের পাশাপাশি মেন্টর হিসেবেও কাজ করবেন বলে জানা গেছে। চিটাগংয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি বুমবুম আফ্রিদি আমাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর।
আফ্রিদির আগে কোচিং স্টাফে যুক্ত করা হয়েছে শন টেইট এবং এনামুল হক জুনিয়রকে। ২০১৩ সালে চিটাগংয়ের হয়ে বিপিএলে খেলেছিলেন টেইট। অস্ট্রেলিয়ার সাবেক পেসার এবার প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। তার সহকারী হিসেবে থাকবেন বাংলাদেশের সাবেক স্পিনার এনামুল হক।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়