শিরোনাম
◈ একের পর এক ফ্লাইটে বোমাতঙ্ক, ভারতে উচ্চপর্যায়ের বৈঠকে মন্ত্রী ◈ সঞ্চয়পত্রে সুদহারসহ বাড়ছে সুবিধা  ◈ নতুন সিদ্ধান্ত আসতে পারে ঈদ ও পূজার ছুটি নিয়ে ◈ ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার ◈ বঙ্গবন্ধুকে জাতির জনক মনে করেন কি না এমন প্রশ্নের উত্তরে যা বললেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ◈ আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল : শাওন ◈ পোশাক খাত স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে,অস্থিরতা নেই ◈ জাতীয় ৮ দিবস বাতিল : রিসেট বাটন চেপে আমাদের দাবায়া রাখতে পারবা না : আওয়ামী লীগের বিবৃতি ◈ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে: হাসনাত আবদুল্লাহ ◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ১১:৫২ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাবর আজম ইস্যুতে ফখর জামানকে কারণ দর্শানোর নোটিশ পিসিবির

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন বাবর আজম। তাকে আচমকা বাদ দেয়ায় হতাশ হয়ে বেশ কিছু মন্তব্য করেছেন ফখর জামান। এবার তাকে শোকজ (কারণ দর্শানোর নোটিশ) করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির কাছে আগামী এক সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে এই ব্যাটারকে। চলমান ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্টে ব্যর্থ হয়েছেন বাবর। এর আগে বাংলাদেশ সিরিজেও ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছিলেন তিনি।
এ কারণেই মূলত দল থেকে বাদ দেয়া হয়েছে পাকিস্তানের অন্যতম সেরা এই ব্যাটারকে। এদিকে ফখরের চোখে বাবর পাকিস্তানের প্রধান খেলোয়াড়। পাকিস্তান ক্রিকেটের এ যাবৎকালের সেরা আবিষ্কার হিসেবে বাবরকে মূল্যায়ন করেন তিনি।

যার কারণে ইংল্যান্ডের বিপক্ষে বাকি দুই টেস্টের জন্য বাবরকে বাদ দেয়া কোনোভাবেই মেনে নিতে পারছেন না ফখর। বাবরকে বাদ দিয়ে দলে নেতিবাচক বার্তা দেয়া হয়েছে বলেও জানান ফখর। এমনকি বিরাট কোহলির অফফর্মের সময় বিসিসিআইয়ের ভূমিকা কেমন ছিল সেটাও তিনি মনে করিয়ে দেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ তিনি লিখেন, ‘বাবর আজমকে বাদ দেওয়ার বিষয়টি উদ্বেগজনক। ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত ফর্মে না থাকলেও বিরাট কোহলিকে স্কোয়াড থেকে বাদ দেয়নি ভারত। সে সময় তার (কোহলি) গড় ছিল যথাক্রমে ১৯.৩৩, ২৮.২১ ও ২৬.৫০।’

‘যদি আমাদের প্রধান ব্যাটসম্যানকে (বাবর) দূরে সরিয়ে দেওয়ার কথা বিবেচনা করি, তাহলে এটি পুরো দলকে গভীর নেতিবাচক বার্তা পাঠাতে পারে। নিঃসন্দেহে সে (বাবর) পাকিস্তান সর্বকালের সেরা ব্যাটসম্যান। প্যানিক বোতাম এড়ানোর এখনও সময় আছে। আমাদের মূল খেলোয়াড়দের দুর্বল করার পরিবর্তে তাদের সুরক্ষার দিকে মনোনিবেশ করা উচিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়