শিরোনাম
◈ পোশাক খাত স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে,অস্থিরতা নেই ◈ জাতীয় ৮ দিবস বাতিল : রিসেট বাটন চেপে আমাদের দাবায়া রাখতে পারবা না : আওয়ামী লীগের বিবৃতি ◈ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে: হাসনাত আবদুল্লাহ ◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন ◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ১০:৫৩ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিব আল হাসান বৃহস্পতিবার দেশে ফিরছেন !

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেটে পোস্টার বয় সাকিব আল হাসান সর্বশেষ ভারত সফরে কানপুরে দ্বিতীয় টেস্টের আগে ক্রিকেটের এই সংস্করণকে বিদায় জানানোর ঘোষণা দেন।  সেই সঙ্গে নিজের একটি ইচ্ছার কথাও জানান এই অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলে টেস্টে ক্রিকেট থেকে বিদায় নিতে চান তিনি।
তখনই জল্পনা কল্পনা শুরু হয় সাকিব কী দেশে ফিরতে পারবেন? গত ২ জুলাই লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এই অলরাউন্ডার। মেজর লিগে খেলে আর দেশে ফিরতে পারেননি তিনি। কারণ ততদিনে বাংলাদেশে রাজনৈতিক পটের পরিবর্তন হয়ে যায়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেরে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এরপর সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয়। ফলে সংসদ সদস্য পদ হারান সাকিব। এরপর দেশে তার নামে হত্যা মামলা হয়। দেশে আসলে আইনের বেড়াজালে পড়তে পারেন বলেও গুঞ্জন শুরু হয়।

ক্রিকেটের ওয়েবসাইট ক্রিকফ্রেঞ্জি জানায়, সাকিবকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে পারবে না বিসিবি এই বিষয়টিও স্পষ্ট হয়ে যায় বিসিবি সভাপতি ফারুক আহমেদের বক্তব্যে। অবশ্য সব শঙ্কা কাটিয়ে আবারও দেশে ফিরছেন এই অলরাউন্ডার। একটি সূত্র জানিয়েছে আগামী বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দেশে ফিরছেন সাকিব।

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফর রয়েছে। সেই সিরিজে সাকিবের ওয়ানডে খেলার কথা রয়েছে। এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর মাঠে গড়াবে। সাকিবকে এরই মধ্যে চট্টগ্রাম কিংস আইকন ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছে।

দলটির পক্ষ থেকেও জানানো হয়েছে আসন্ন বিপিএলে খেলবেন সাকিব। এ ছাড়া কদিন আগেই বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানান, সাকিবের দেশে ফিরতে বাঁধা দেখছেন না তিনি। এমন সবুজ সঙ্কেত পেয়েই এবার দেশে আসছেন সাকিব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়