শিরোনাম
◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত ◈ ১৫ আগস্ট, ৭ মার্চসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে ◈ ঢাকায় এসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ◈ বিপিএলের গত ১০ আসরের লাভের ১০৬ কোটি টাকা লাপাত্তা ◈ মেসির হ্যাটট্রিক, বলিভিয়াকে ৬-০ গোলে হারালো আর্জেন্টিনা

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিল সিমন্সই হবেন বাংলাদেশ দলের প্রধান কোচ, আপতত অন্তর্বর্তীকালীন

নিজস্ব প্রতিবেদক: দ্বিতীয় দফায় বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নেয়া চন্ডিকা হাথুরুসিংহের মেয়াদ শেষের আগেই চাকরি হারালেন। চলতি মাসেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। তার আগেই চাকরি হারালেন এই লঙ্কান কোচ। এবার তার স্থলাভিষিক্ত প্রধান কোচের দায়িত্ব পাচ্ছেন ফিল সিমন্স। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে হাথুরুকে ছাঁটাইয়ের খবরটি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ফারুক আহমেদ। তিনি বলেন, ‘দ্রুততম সিদ্ধান্তে বরখাস্ত করা হলো হাথুরুকে।

বিসিবি সভাপতি আরও বলেন, আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে যেহেতু খবরটা দেশের বাইরে যাবে, আন্তর্জাতিক আইন মেনে ৪৮ ঘণ্টা নোটিশ করেছি। এটা ইমিডিয়েট এফেক্টে সাসপেন্ড, এরপর বিদায়।

টাইগারদের নতুন হেড কোচ হিসেবে সিমন্সকে প্রায় ১০০ দিনের চুক্তিতে অন্তবর্তীকালীন কোচ হিসেবে চূড়ান্ত করা হয়েছে। তিনি ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন। এর পরই তার সঙ্গে বিসিবি চুক্তি করবে লম্বা সময়ের জন্য। বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হওয়ার পর সিমন্সের সঙ্গে ২ বছরের লিখিত চুত্তি হবে বিসিবির।

  • সর্বশেষ
  • জনপ্রিয়