শিরোনাম
◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন ◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর গুঞ্জন ◈ ১৫ আগস্ট, ৭ মার্চসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৪:৩৬ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৪:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ হাথুরুসিংহে বরখাস্ত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে চান্ডিকা হাথুরুসিংহের মেয়াদ ছিল আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। যদিও তার এই মেয়াদ শেষের আগেই বাংলাদেশের ক্রিকেটকে বিদায় বলতে হলো লঙ্কান এই কোচকে। তাকে চুক্তির মেয়াদ শেষের আগেই বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাকে একটি শোকজ লেটার পাঠিয়েছে বিসিবি। সেই সঙ্গে নতুন কোচ হিসেবে ফিল সিমন্সের নাম ঘোষণা করেছে বিসিবি। 

মঙ্গলবার (১৬ অক্টোবর) সংবাদ সম্মেলনে বিসিবির সভাপতি ফারুক আহমেদ হাথুরুসিংহেকে বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করে। এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বলেন, বরখাস্ত করার আগে আমরা তাকে (চান্দিকা হাথুরুসিংহে) নিয়ম মেনে শোকজ নোটিশ করেছি। ৪৮ ঘণ্টার জন্য সাসপেন্ড করা হয়েছে তাকে। এরপর আমরা বরখাস্ত করব। চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত কোচ ফিল সিমন্স।

ফলে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়েই সিমন্সের দায়িত্ব শুরু করার কথা রয়েছে। এর আগে লম্বা সময় ধরেই সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কের অবনতি হয়েছে এই কোচের। সেই সঙ্গে ২০২৩ বিশ্বকাপে এক ক্রিকেটারের সঙ্গে অসদাচরণের অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

তার বিরুদ্ধে চুক্তির শর্ত ভঙ্গেরও অভিযোগ উঠেছে। জানা গেছে ৪৫ দিন ছুটির বিপরীতে প্রথম বছরে ৬৭ দিন এবং দ্বিতীয় বছরে ৫৯ দিন ছুটি কাটিয়েছেন এই কোচ। এ কারণেই তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য, ফারুক আহমেদ বিসিবি সভাপতির দায়িত্ব নেবার পর থেকেই শোনা যাচ্ছিল চাকরি হারাতে পারেন হাথুরুসিংহে। কিন্তু পাকিস্তান সফরে দারুণ পারফর্ম করায় সেবার টিকে যায় এই লঙ্কান কোচের চাকরি। কিন্তু ভারত সফরে ভরাডুবির পর বাজলো চান্দিকার বিদায় ঘন্টা।

মঙ্গলবার সকালে মিরপুরে ক্রিকেটারদের অনুশীলন করানোর পর আনুষ্ঠানিকভাবে সংশ্লিষ্টদের সাথে কথা বলে হোম অব ক্রিকেট থেকে বিদায় নেন চান্দিকা হাথুরুসিংহে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়