শিরোনাম
◈ ৪৩তম বিসিএস থেকে দুই হাজার ৬৪ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন ◈ ৯ বছর পর পাকিস্তান গেলেন ভারতের কোনো মন্ত্রী ◈ ওএসডি কর্মকর্তারা কী করেন? ওএসডি কর্মকর্তাদের বেতন-ভাতা বাবদ প্রতিবছর সরকারকে গুনতে হচ্ছে কোটি কোটি টাকা ◈ শেষ নির্বাচনের আগে শেখ হাসিনা হাতে ছিল মাত্র সাড়ে ২৮ হাজার টাকা, ১৫ বছরই আয় করেছেন সুদ থেকে  ◈ আবহাওয়া নিয়ে  দুঃসংবাদ:  লঘুচাপ রূপ নিতে পারে নিম্নচাপে, সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস ◈ আমার এজলাস থেকে বের হও, বেয়াদব, থাপ্পড় দিয়ে দিয়ে পুলিশে দেব; আইনজীবীকে বিচারপতি! (ভিডিও) ◈ যে কারনে হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ঘোষণা দিয়েছেন সমন্বয়ক হাসনাত ◈ সালমানকে প্রাণ বাঁচাতে ক্ষমা চাওয়ার উপদেশ দিলেন বিজেপি এমপি ! ◈ ৪৩তম বিসিএস: ২০৬৪ জনকে নিয়োগ, স্থগিত ৯৯ জনের ◈ বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বিএনপির ৩টি কমিটি 

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ১১:৫৮ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাবর আজম বেটা, শক্ত থাকো, মনোবল হারাবে না,  সাঈদ আনোয়ারের পরামর্শ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বাবর আজম এবার হালে পানি পেলেন না। পিসিবি তাকে বসিয়ে রাখলো। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের বাকি দুই ম্যাচ থেকে বাদ পড়েছেন তিনি। দীর্ঘদিন ধরে ফর্মে নেই বাবর। মুলতানের ব্যাটিং স্বর্গেও দুই ইনিংসে ব্যর্থ তিনি। তা স্বত্তেও বাবরের বাদ পড়া বড় খবর। বাবরের খারাপ সময়ে মুখ খুলেছেন সাবেক ক্রিকেটাররা। সন্তানস্নেহে বাবরকে সান্তনা দিয়েছেন সাবেক পাকিস্তান গ্রেট সাঈদ আনোয়ার।

পাকিস্তানের ইতিহাসে অন্যতম সেরা ওপেনার সাঈদ আনোয়ার বাবরকে উদ্দেশ করে পোস্ট দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে। হৃদয় নিংড়ানো এক পোস্টে তিনি লিখেছেন, এটা (বাজে সময়) পার হয়ে যাবে। বাছা বাবর আজম, (মানসিক দিক থেকে) শক্ত থাকো।

বাবর আজমের বাদ পড়ার খবরে সমালোচনা শুধু পাকিস্তানেই নয়, যা এখন আলোচিত ইস্যু পুরো ক্রিকেট বিশ্বেই। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন করেছেন কড়া সমালোচনা। মাইকেল ভন বলেন, পাকিস্তান বেশ কিছুদিন হলো জিততে পারেনি। এই সিরিজে ১-০তে পিছিয়ে যাওয়ায় সেরা খেলোয়াড়কেই বসিয়ে দিলো। বাবর নিজে যদি বিশ্রাম চেয়ে না থাকে,তবে সম্পূর্ণ বোকার মতো সিদ্ধান্ত।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল থেকে বাবরকে বাদ দেয়ার বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন তার পাকিস্তান দলের সতীর্থ ফখর জামানও। বিষয়টি বাজে উদাহরণ বলে উল্লেখ করেছেন পাকিস্তান নারী দলের সাবেক অধিনায়ক জাভেরিয়া খানও। পাকিস্তানের বাইরে থেকেও এ নিয়ে সমালোচনার তির ধেয়ে যাচ্ছে দলটির নতুন নির্বাচক কমিটির দিকে। যেখানে আসাদ শফিক ও হাসান চিমার সঙ্গে যুক্ত হয়েছেন সাবেক আম্পায়ার আলিম দার, আকিব জাভেদ ও আজহার আলীকে। নতুন এই নির্বাচক কমিটি ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ দিয়েছে বাবরকে।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন সংস্করণেই পাকিস্তানের সময়ের অন্যতম সেরা ব্যাটার বাবর। তবে অনেক দিন ধরেই হাসছে না তার ব্যাট। বিশেষ করে টেস্ট ক্রিকেটে। টেস্টে সর্বশেষ ১৮ ইনিংসে ফিফটির দেখা পাননি তিনি। বাংলাদেশের পর ইংল্যান্ডের বিপক্ষেও প্রথম টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর পরই দল থেকে বাদ পড়লেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়