শিরোনাম
◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা ◈ হাইকোর্ট প্রাঙ্গণ ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন (ভিডিও) ◈ চায়ের আমন্ত্রণ জানানো হাইকোর্টের কয়েকজন বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত ◈ ১৫ আগস্ট, ৭ মার্চসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে ◈ ঢাকায় এসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ◈ বিপিএলের গত ১০ আসরের লাভের ১০৬ কোটি টাকা লাপাত্তা ◈ মেসির হ্যাটট্রিক, বলিভিয়াকে ৬-০ গোলে হারালো আর্জেন্টিনা ◈ বিশ্বকাপ বাছাইয়ে পেরুর বিরুদ্ধে দুর্দান্ত জয় পেলো ব্রাজিল

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ১১:৪৭ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৬ ঘণ্টা বিমানবন্দরে আটকে থাকায় ফুটবল ম্যাচ বয়কট করলো নাইজেরিয়া 

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ ১৬ ঘণ্টা বিমানবন্দরে আটকা পড়েছিল নাইজেরিয়া ফুটবল দল। এরই প্রতিবাদে লিবিয়ার বিপক্ষে আফ্রিকা কাপ অফ নেশনসের বাছাই পর্বের ম্যাচ বয়কটের ঘোষণা দিয়েছে সুপার ঈগলসরা। বুধবার লিবিয়ার বেনগাজি শহরে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার কথা ছিল নাইজেরিয়ার। এই ম্যাচ জিতে আগামী বছর মরক্কোয় অনুষ্ঠিত হতে যাওয়া আফ্রিকা কাপ অফ নেশনসের মূল পর্ব নিশ্চিত করার আশায় ছিল তারা।

তবে বেনগাজি থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে একটি বিমানবন্দরে ১৬ ঘণ্টারও বেশি সময় ধরে আটকা পড়ার পর নাইজেরিয়ার খেলোয়াড়রা জানান, তারা এই ম্যাচটি খেলবে না। অলআউট স্পোর্টস দলের সিদ্ধান্ত জানিয়ে অধিনায়ক উইলিয়াম ট্রæস্ট-একং সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে লেখেন, অধিনায়ক হিসেবে, পুরো দলের সঙ্গে সিদ্ধান্ত নিয়ে আমরা এই ম্যাচটি না খেলার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের বিমানটিতে জ্বালানি ভর্তি হচ্ছে বলে জানানো হয়েছে এবং আমরা শিগগিরই নাইজেরিয়ার উদ্দেশ্যে রওনা দেব।

নাইজেরিয়া ফুটবল ফেডারেশন জানায়, বেনগাজিতে অবতরণের সময় তাদের দলকে বহনকারী ভাড়া করা বিমানটি হঠাৎ করে সেই বিমানবন্দরে নিয়ে যাওয়া হয় এবং বিকল্প কোনো পরিবহন সুবিধা দেওয়া হয়নি। ঘটনাটি ইচ্ছাকৃত ছিল না বলে জানিয়ে নাইজেরিয়ার কাছে দুঃখ প্রকাশ করেছে লিবিয়ান ফুটবল ফেডারেশন। নাইজেরিয়া ও বায়ার লেভারকুজেনের তারকা ফরোয়ার্ড ভিক্টর বোনিফেস অভিযোগ করেন, তারা প্রায় ১৩ ঘণ্টা ধরে কোনো খাবার, ইন্টারনেট কিংবা বিশ্রামের সুযোগ ছাড়াই বিমানবন্দরে আটকা পড়েন।

এই ম্যাচের পয়েন্ট কীভাবে নির্ধারণ করা হবে তা এখনও স্পষ্ট নয়। তবে বিষয়টি আফ্রিকা ফুটবল কনফেডারেশনের শৃঙ্খলা কমিটির কাছে পাঠানো হতে পারে।
উল্লেখ্য, গত শুক্রবার ঘরের মাঠে লিবিয়াকে ১-০ গোলে হারায় নাইজেরিয়া। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রæপের শীর্ষে আছে টুর্নামেন্টের বর্তমান রানার্স-আপরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়