শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৩ মে, ২০২২, ০১:১৫ দুপুর
আপডেট : ০৩ মে, ২০২২, ০১:১৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইংল্যান্ডের আলাদা দুই কোচ তত্ত্বের পক্ষে নন অস্ট্রেলিয়ার প্রধান কোচ ম্যাকডোনাল্ড

স্পোর্টস ডেস্ক : [২] কদিন আগে লাল ও সাদা বলের জন্য আলাদা আলাদা কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে ইংল্যান্ডের এমন তত্ত্বের পক্ষে নন অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

[৩] লম্বা সময় ধরেই টেস্ট ক্রিকেটে ব্যর্থ ইংল্যান্ড। নিজেদের সর্বশেষ ১৭ ম্যাচের মাত্র একটিতে জয় পেয়েছে ইংলিশরা। এমন পারফরম্যান্সের পর চাকরি হারিয়েছেন প্রধান কোচ ক্রিস সিলভারউড। এদিকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব নেয়ার পর সাদা ও লাল বলে ভিন্ন কোচিং প্যানেল করার পরিকল্পনা করেছেন রবার্ট কি। 

[৪] ২০১২ সালে সাদা ও লাল বলের ক্রিকেটে ভিন্ন কোচিং প্যানেল নিয়ে কাজ শুরু করেছিল ইসিবি। অ্যাশলে জাইলস এবং অ্যান্ডি ফ্লাওয়ারের সম্পর্কে ফাঁটল ধরায় সেই তত্ত্ব টেকেনি খুব বেশিদিন। তাতে বছর দুয়েকের মাঝেই একজন কোচের কাঁধে তুলে দেয়া হয়েছিল দায়িত্ব।

[৫] সেই তত্ত্ব খুব বেশিদিন না টিকলেও নিজেদের পুরোনো কোচিং কাঠামোতে ফিরছে ইসিবি। টেস্ট ও সীমিত ওভারের ক্রিকেটের জন্য আলাদা প্রধান কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছে তারা। একজন কোচই সব ফরম্যাটের দায়িত্ব পালন করা উচিত বলে মনে করেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ।
এসইএনকে দেয়া সাক্ষাৎকারে এ প্রসঙ্গে ম্যাকডোনাল্ড বলেন, না, আমি মনে করি না তাতে কোনো ঝুঁকি ছিল। আমি মনে করি তারা যেভাবে সেট-আপ করতে যাচ্ছে, গঠন করতে যাচ্ছে, সেটা পরিষ্কার। আমি মনে করি তারা একটি বিভক্ত কোচিং প্যানেল করতে যাচ্ছে। আমার মতামত অবশ্য কিছুটা ভিন্ন।

তিনি আরও বলেন, আপনার যদি বিভক্ত কোচিং প্যানেল থাকে তাহলে কোন ফরম্যাটকে বেশি প্রাধান্য দেয়? আমি মনে করি একটি নির্বাচক প্যানেল থাকার ক্ষমতা, একজন কোচের মাধ্যমে কাজ করার ক্ষমতা, সেই সময়ে অগ্রাধিকারগুলো কি সেটার নির্দেশনা দেয়া এবং পুরো স্কোয়াড পরিচালনা করা। - ক্রিকফ্রেঞ্জি, সম্পাদনা : এল আর বাদল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়